Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: স্বাস্থ্য দফতরে নিয়োগে দুর্নীতি? জনস্বার্থ মামলায় রাজ্যের কাছে রিপোর্ট চাইল হাই কোর্ট

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠল। ‘দুর্নীতি’র আশঙ্কায় জনস্বার্থ মামলা দায়ের হয় হাই কোর্টে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৩:১৩
Share: Save:

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ ঘিরে উত্তাল রাজ্য রাজনীতি। এই আবহে এ বার রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ১১,৫২১ পদে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগে দুর্নীতি হয়ে থাকতে পারে বলে অভিযোগ উঠল। এই আশঙ্কায় কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন পীযূষ পাত্র।

হাই কোর্টে মামলাকারীর যুক্তি, এই নিয়োগের জন্য তৈরি জেলার নির্বাচন কমিটির সদস্যরা প্রায় সবাই শাসকদলের নেতা-মন্ত্রী। ফলে এই নিয়োগে স্বজনপোষণ বা দুর্নীতি হয়ে থাকতে পারে। মঙ্গলবার প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ, ওই বিষয়ে দু'সপ্তাহের মধ্যে রাজ্য সরকারের কাছে রিপোর্ট তলব করেছে।

আগামী ৫ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি রয়েছে। মামলাকারীর আইনজীবী বিক্রম বন্দ্যোপাধ্যায় এবং সুদীপ্ত দাশগুপ্তের সওয়াল, "এই নিয়োগের জন্য জেলাস্তরে ২৮ জনের একটি নির্বাচন কমিটি গঠন করা হয়েছে। সরকারি আধিকারিকের পরিবর্তে ওই কমিটিতে রয়েছেন শুধু শাসকদলের নেতা-মন্ত্রীরা। স্বজনপোষণ বা দুর্নীতি করার জন্যই কি এই পদক্ষেপ করা হয়েছে?" তাঁরা জানান, গত বছর নভেম্বরে রাজ্যের বিজ্ঞপ্তি অনুসারে নির্বাচন কমিটিতে রয়েছেন জ্যোতিপ্রিয় মল্লিক, গৌতম দেব, চন্দ্রনাথ সিংহ, শান্তা ছেত্রী, মলয় ঘটক, অখিল গিরি, শেখ সুফিয়ানের মতো শাসকদলের নেতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Health Department
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE