Advertisement
০৭ মে ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: মানা হয়নি নির্দেশ, রাজ্য পুলিশের নবনিযুক্ত ডিজিকে তলব হাই কোর্টের, খারিজ রাজ্যের আর্জিও

আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে তাঁকে আদালতে হাজির হতে হবে। একই সঙ্গে আদালতকে জানাতে হবে কেন তাঁদের কোনও আইনজীবি থাকছেন না শুনানিতে।

রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য।

রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ১৩:১৪
Share: Save:

বিভিন্ন মামলায় রাজ্যের আইনজীবী হাজির না থাকায় উষ্মা প্রকাশ করল কলকাতা হাই কোর্ট। বিশেষ করে জনস্বার্থ মামলা এবং চিটফান্ডের মামলায় সরকারি কৌঁসুলি হাজির না থাকায় বিরক্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। এমন একটি চিটফান্ডের মামলায় বারংবার ডেকেও পুলিশের তরফে কোনও কৌঁসুলি না আসায় রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যকে ব্যক্তিগত ভাবে হাজিরার নির্দেশ দিল আদালত। আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যে তাঁকে আদালতে হাজির হতে হবে। একই সঙ্গে আদালতকে জানাতে হবে কেন তাঁদের কোনও আইনজীবি থাকছেন না শুনানিতে।

ওই নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানান রাজ্যের কৌঁসুলি কিশোর দত্ত। সেই আর্জিও খারিজ করে দেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

প্রসঙ্গত, দু’টি অর্থলগ্নি সংস্থার প্রতিনিধিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতিরা। কিন্তু আদালতের সেই নির্দেশ মানা হয়নি। এমনকি বৃহস্পতিবার মামলার শুনানির সময় সরকারি কৌঁসুলিও উপস্থিত ছিলেন না। তার প্রেক্ষিতেই রাজ্যের নবনিযুক্ত ডিজিকে তলব আদালতের। উল্লেখ্য, এর আগেও দু’টি মামলার শুনানিতে এমন ঘটনা ঘটেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court WB Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE