Advertisement
০৩ মে ২০২৪
Kaliachak Murder

কালিয়াচকের ঘটনাতেও সিবিআই তদন্ত! মামলার আবেদন শুনে কী বলল প্রধান বিচারপতির বেঞ্চ?

মঙ্গলবার মালদহের কালিয়াচকে এক নাবালিকার মৃতদেহ উদ্ধারের ঘটনা নিয়ে চাঞ্চল্য ছড়ায়। বাইরে থেকে ওই নাবালিকাকে এনে গণধর্ষণ করে খুন করা হয়েছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।

Calcutta High court to hear Kaliachak Murder Incident

মঙ্গলবার মালদহের কালিয়াচকে এক নাবালিকার মৃতদেহ উদ্ধারের ঘটনা নিয়ে চাঞ্চল্য ছড়ায়। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১২:৫১
Share: Save:

কালিয়াচকের ঘটনায় কি সিবিআই তদন্ত হবে? বুধবার কলকাতা হাই কোর্ট এই আবেদনে একটি জনস্বার্থ মামলা করার অনুমতি দিয়েছে। কালিয়াচকে এক নাবালিকার মৃতদেহ উদ্ধারের ঘটনা নিয়ে হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করেছিলেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে বিষয়টি শুনানির জন্য ওঠে। বেঞ্চ ওই মামলা করার অনুমতি দিয়েছে।

মঙ্গলবার মালদহের কালিয়াচকে এক নাবালিকার মৃতদেহ উদ্ধারের ঘটনা নিয়ে চাঞ্চল্য ছড়ায়। বাইরে থেকে ওই নাবালিকাকে এনে ধর্ষণ করে খুন করা হয়েছে বলে অভিযোগ করেন স্থানীয়রা। নাবালিকার পোশাক ছিল অবিন্যস্ত। তাঁর পায়ে এবং মুখে আঘাতের চিহ্নও ছিল। যদিও ধর্ষণের অভিযোগ সত্যি কি না তার প্রমাণ মেলেনি। দু’দিন আগেই উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে এক নাবালিকার মৃত্যু নিয়ে সরব হয়েছিলেন বিরোধীরা। এর মধ্যেই কালিয়াচকের ঘটনায় প্রশাসনের বিরুদ্ধে খড়্গহস্ত হয় বিরোধী দলগুলি। প্রশাসন মেয়েদের নিরাপত্তা দিতে ব্যর্থ বলে অভিযোগ করেন বিরোধীরা। রাজ্যপাল সিভি আনন্দ বোসও এ নিয়ে রিপোর্ট তলব করেন। তার পরই বুধবার এ বিষয়ে কলকাতা হাই কোর্টের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী।

কালিয়াচকে নাবালিকার দেহ উদ্ধারের ঘটনায় সিবিআই তদন্ত চাওয়ার পাশাপাশি, মৃত নাবালিকার পরিবারের জন্য সরকারি আর্থিক সাহায্যের দাবি করে জনস্বার্থ মামলা করার অনুমতি চাওয়া হয়েছিল। আদালত সেই আবেদনে সাড়া দিয়েছে। বৃহস্পতিবার শুনানির সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার সকালে কালিয়াচক থানার উজিরপুরে চাষের জমি থেকে নাবালিকার দেহ পাওয়া যায়। পরে তদন্তে নেমে তার পরিচয়ও জানতে পারে পুলিশ।পুরাতন মালদহের বাসিন্দা ওই নাবালিকা দশম শ্রেণির ছাত্রী। তার পরিবার সূত্রে জানা গিয়েছে, এক যুবকের সঙ্গে প্রণয়ঘটিত সম্পর্ক ছিল তার। সোমবার ওই যুবকের ফোন পেয়ে বাড়ি থেকে টাকা চুরি করে উধাও হয়েছিল সে। পরে তাঁর মৃতদেহ উদ্ধার হওয়ার কথা খবরে জানতে পারেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kaliachak Murder Kaliachwak Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE