Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Calcutta University

ছাত্রাবাসে প্রাক্তনীদের দাপট, আচমকা ‘হানা’ দেবে কর্তৃপক্ষ

ওই ছাত্রাবাসে স্নাতক ও স্নাতকোত্তর স্তরের সংখ্যালঘু পড়ুয়ারা থাকেন। তবে, বেশ কিছু দিন ধরেই আবাসিকদের একাংশের অভিযোগ, জাঁকিয়ে বসা প্রাক্তনীদের দাপটে বর্তমান পড়ুয়ারা তিষ্ঠোতে পারছেন না।

calcutta university.

কলকাতা বিশ্ববিদ্যালয়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ০৫:৫৭
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয়ের হস্টেলে বহিরাগতেরা থাকেন না। তবে অভিযোগ পেলে সমস্ত ছাত্রাবাসই সরজেমিনে ঘুরে দেখবেন কর্তৃপক্ষ। মঙ্গলবার এমন দাবি করেছেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তী উপাচার্য শান্তা দত্ত দে। সৌজন্যে, উত্তর কলকাতার বৈঠকখানা রোডে বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা কারমাইকেল ছাত্রাবাস।

ওই ছাত্রাবাসে স্নাতক ও স্নাতকোত্তর স্তরের সংখ্যালঘু পড়ুয়ারা থাকেন। তবে, বেশ কিছু দিন ধরেই আবাসিকদের একাংশের অভিযোগ, জাঁকিয়ে বসা প্রাক্তনীদের দাপটে বর্তমান পড়ুয়ারা তিষ্ঠোতে পারছেন না। মাঝেমধ্যে র‌্যাগিং-এর ঘটনাও ঘটছে। প্রাক্তনীদের অনেকেই শুধু নিজেরা নন, পরিচিতদেরও পাকাপোক্ত থাকার ব্যবস্থা করেছেন ছাত্রাবাসে। তাঁদের ‘দাদাগিরি’তে বর্তমান পড়ুয়ারা সবাই থাকার জায়গাও পাচ্ছেন না বলে অভিযোগ। উপাচার্যের পাশাপাশি রাজ্যপালের কাছেও এ ব্যাপারে অভিযোগ করেছেন আবাসিকেরা।

এ দিন সে অভিযোগেরই পাল্টা উপাচার্যের জবাব, ‘‘কারমাইকেল হস্টেলে কোনও বহিরাগত থাকেন না। তবে অভিযোগ যখন উঠেছে, তা খতিয়ে দেখতে আচমকা সেখানে গিয়ে অভিযোগ খতিয়ে দেখা হবে।’’ উপাচার্য জানান, ইতিমধ্যেই বিভিন্ন ছাত্রাবাসের সুপারদের ডেকে এ ব্যাপারে আলোচনা করা হয়েছে। কারমাইকেল ছাত্রাবাসের নিরাপত্তার জন্য লাগানো হয়েছে ৩০টি সিসি ক্যামেরাও। প্রয়োজনে তার ফুটেজ পরীক্ষা করা হবে বলে জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE