Advertisement
০১ মে ২০২৪
Industrial & Rural strike

ধর্মঘট ১৬ ফেব্রুয়ারি, প্রচার ট্রাক্টর মিছিলে

কৃষকদের দেওয়া সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়িত করা এবং নতুন শ্রম কোড, বিদুৎ বিল ও স্মার্ট মিটার বাতিল করার দাবিতে প্রজাতন্ত্র দিবসে কর্মসূচি নিয়েছিল কিসান মোর্চা।

সংযুক্ত কিসান মোর্চার অমল হালদারের নেতৃত্বে ট্রাক্টর মিছিল। পূর্ব বর্ধমানে।

সংযুক্ত কিসান মোর্চার অমল হালদারের নেতৃত্বে ট্রাক্টর মিছিল। পূর্ব বর্ধমানে। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ০৬:১৪
Share: Save:

কেন্দ্রের বিজেপি সরকারের ‘জন-বিরোধী নীতি ও বিশ্বাসঘাতকতা’র প্রতিবাদে আগামী ১৬ ফেব্রুয়ারি গোটা দেশে শিল্প ও গ্রামীণ ধর্মঘটের ডাক দিয়েছে সংযুক্ত কিসান মোর্চা এবং কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি। প্রজাতন্ত্র দিবসে পথে নেমে সেই ধর্মঘটকে সফল করার আহ্বান জানাল কিসান মোর্চার অন্তর্ভুক্ত নানা সংগঠন। কৃষকদের দেওয়া সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়িত করা এবং নতুন শ্রম কোড, বিদুৎ বিল ও স্মার্ট মিটার বাতিল করার দাবিতে প্রজাতন্ত্র দিবসে কর্মসূচি নিয়েছিল কিসান মোর্চা। ‘সংবিধান বাঁচাও, গণতন্ত্র বাঁচাও’-এর ডাক দিয়ে শুক্রবার দেশের অন্যান্য অংশের পাশাপাশি এ রাজ্যের পূর্ব বর্ধমান, নদিয়া, বাঁকুড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হুগলি, হাওড়া-সহ নানা জেলায় ও বিভিন্ন ব্লকে কোথাও আলাদা ভাবে, কোথাও কৃষক ও শ্রমিক সংগঠন যৌথ ভাবে ট্রাক্টর, টোটো, মোটর সাইকেল এবং সাইকেল নিয়ে মিছিল করেছে। তাদের সঙ্গে ছিল জাতীয় পতাকা। পূর্ব বর্ধমানের খণ্ডঘোষ এবং রায়না ব্লকে কিসান মোর্চার রাজ্য নেতা অমল হালদার ট্রাক্টর মিছিলের নেতৃত্বে ছিলেন। নানা জায়গার মিছিল থেকেই কিসান মোর্চা এবং ট্রেড ইউনিয়নগুলির তরফে আহ্বান জানানো হয়েছে ১৬ ফেব্রুয়ারির ধর্মঘটে শামিল হওয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Strike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE