Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cartoon

cartoon case: কার্টুন-কাণ্ডে ফের পিছিয়ে গেল মামলা

তথ্যপ্রযুক্তি আইনের ৬৬এ ধারায় অম্বিকেশবাবুদের বিরুদ্ধে চার্জশিট জমা পড়েছিল ২০১৩ সালে।

অম্বিকেশ মহাপাত্র

অম্বিকেশ মহাপাত্র —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ০৮:০১
Share: Save:

ঘটনার পরে গড়িয়ে গিয়েছে ৯ বছর। কার্টুন-কাণ্ডে অভিযোগের ফয়সালা পিছোল আরও। মামলার চার্জ গঠনও হয়নি। অন্যতম অভিযুক্ত সুব্রত সেনগুপ্ত ইতিমধ্যে প্রয়াত। আর এক অভিযুক্ত অম্বিকেশ মহাপাত্র নির্ধারিত দিনে আদালতে হাজিরা দিচ্ছেন। বাক্-স্বাধীনতার প্রশ্ন তুলে এই মামলার দ্রুত নিষ্পত্তির দাবি তুলেছে ‘আক্রান্ত আমরা’।

তথ্যপ্রযুক্তি আইনের ৬৬এ ধারায় অম্বিকেশবাবুদের বিরুদ্ধে চার্জশিট জমা পড়েছিল ২০১৩ সালে। তার পরে ২০১৫ সালে সুপ্রিম কোর্ট তথ্যপ্রযুক্তি আইনের ৬৬এ ধারাই বাতিল করে দিয়েছে। কিন্তু আলিপুর আদালতে কার্টুন-কাণ্ডের মামলা চলছে এখনও। জরুরি ভিত্তিতে আলিপুর ফৌজদারি আদালতে গত ১৩ অগস্ট মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট বা সিজেএম-এর এজলাসে মামলার শুনানি হয়েছিল। বলা হয়েছিল, ১৬ অগস্ট সিজেএম নির্দেশ দিতে পারেন। কিন্তু জানা গিয়েছে, সিজেএম কোভিড আক্রান্ত। সিজেএমের এজলাস থেকে সোমবার সংশ্লিষ্ট পক্ষকে জানানো হয়েছে, ১৪ সেপ্টেম্বর নির্দেশ জারি হতে পারে। ‘আক্রান্ত আমরা’ মঞ্চের তরফে অরুণাভ গঙ্গোপাধ্যায়েরা বিচারপতির দ্রুত সুস্থতা কামনার পাশাপাশিই মামলার নিষ্পত্তি দাবি করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cartoon Calcutta High Court ambikesh mahapatra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE