Advertisement
২৫ এপ্রিল ২০২৪
SSC recruitment scam

Subiresh Bhattacharya: এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশের বাঁশদ্রোণীর ফ্ল্যাটে রাতভর তল্লাশি সিবিআইয়ের

বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে গিয়ে সিবিআইয়ের তদন্তকারীরা প্রায় ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন সুবীরেশকে। তাঁর অফিস ও বাড়িতে তল্লাশি চালান।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ০৭:৩২
Share: Save:

এখন তিনি উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং আরও অন্তত দু’টি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের শীর্ষ পদে আর দু’টি শিক্ষক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে আসীন। কিন্তু তার আগে সুবীরেশ ভট্টাচার্য কমবেশি পাঁচ বছর এসএসসি বা স্কুল সার্ভিস কমিশনের সভাপতি ছিলেন। এসএসসি-র নিয়োগ কেলেঙ্কারির তদন্তে বুধবার উত্তরবঙ্গে তাঁর বাড়ি ও অফিসে হানার পরে, বৃহস্পতিবার রাতভর তাঁর বাঁশদ্রোণীর ফ্ল্যাটে তল্লাশি চালাল সিবিআই।

বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে গিয়ে সিবিআইয়ের তদন্তকারীরা প্রায় ১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন সুবীরেশকে। উপাচার্যের অফিস ও বাড়িতে তল্লাশি চালান। তাঁকে কলকাতায় আসার নির্দেশ দেওয়া হয়। দক্ষিণ কলকাতার বাঁশদ্রোণীতে সুবীরেশের ফ্ল্যাটটিও সিল করে দিয়েছিল সিবিআই। বৃহস্পতিবার কলকাতায় এসে সুবীরেশ ওঠেন বালিগঞ্জ প্লেসের পৈতৃক বাড়িতে। দুপুরে বাঁশদ্রোণীর ফ্ল্যাটের সামনেও যান। রাতে সুবীরেশকে নিয়েই ওই ফ্ল্যাটে তল্লাশি চালায় সিবিআই। সুবীরেশের গাড়িও তল্লাশি করা হয়।

সিবিআই সূত্রের দাবি, ওই ফ্ল্যাট থেকে এসএসসি নিয়োগ সংক্রান্ত বেশ কিছু নথি উদ্ধার হয়েছে। সুবীরেশ এসএসসি-র শীর্ষ পদে ছিলেন ২০১৪ থেকে ২০১৮ পর্যন্ত। মূলত ওই সময়েই স্কুলে শিক্ষক ও শিক্ষাকর্মীর বেআইনি নিয়োগ হয়েছিল বলে অভিযোগ। এসএসসি-র উপদেষ্টা শান্তিপ্রসাদ সিংহ ও অশোক সাহাকে জেরা করে ওই সময় দুর্নীতিতে শিক্ষা দফতরের কোন কোন কর্মী-অফিসার জড়িত ছিলেন, সেই বিষয়ে নানা তথ্য উঠে এসেছে, জানান তদন্তকারীরা। তাঁদের দাবি, সুবীরেশ খুবই প্রভাবশালী এবং পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC recruitment scam CBI SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE