Advertisement
১৯ এপ্রিল ২০২৪
CBI

Cow Smuggling case: গরুপাচার-কাণ্ডে অতিরিক্ত চার্জশিট দিল সিবিআই, নাম কেষ্টর প্রাক্তন দেহরক্ষী-সহ ১১ জনের

সোমবার গরুপাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য অনুব্রত মণ্ডলকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আসানসোল বিশেষ আদালতে জমা হল চার্জশিট।

সায়গল হোসেন।

সায়গল হোসেন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২২ ১৩:৫২
Share: Save:

গরুপাচার-কাণ্ডে তৃতীয় চার্জশিট জমা হল আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে। সোমবার গরুপাচার-কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কলকাতার নিজাম প্যালেসে তাঁকে যেতে বলা হয়েছে। অন্য দিকে, সোমবারই গরুপাচার-কাণ্ডে জমা হওয়া এই অতিরিক্ত চার্জশিটে রয়েছে অনুব্রতের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনের নাম। পাশাপাশি, সায়গলের জামিনের আর্জিও খারিজ করে দেওয়া হয়েছে।

চার্জশিটে দাবি করা হয়েছে, অনুব্রতের প্রাক্তন দেহরক্ষী এবং তাঁর পরিবারের মোট সম্পত্তির পরিমাণ চার কোটি এক লক্ষ টাকা। সায়গল ছাড়াও চার্জশিটে রয়েছে বিকাশ মিশ্র এবং এনামুল হকের আত্মীয় আব্দুল লতিফ-সহ মোট ১১ জনের নাম।

সিবিআই দাবি করেছে, গরুপাচার-কাণ্ডের তদন্তে নেমে সব মিলিয়ে প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তির হদিস পেয়েছে তারা। যে ১১ জনের নাম চার্জশিটে রয়েছে, তাঁদের নাম সতীশ কুমার, এনামুল হক, তানিয়া সান্যাল, বাদলকৃষ্ণ সান্যাল, রশিদা বিবি, শেখ আনারুল, গোলাম মোস্তাফা, বিনয় মিশ্র, বিকাশ মিশ্র, সায়গল হোসেন, আব্দুল লতিফ।

প্রসঙ্গত, সোমবারই সায়গলের সিবিআই হেফাজতে থাকার ৬০ দিন পূর্ণ হয়েছে। তাই আইন অনুযায়ী, সোমবার বিকেল পাঁচটার মধ্যে সিবিআইকে প্রাথমিক চার্জশিট জমা দিতে হত। সিবিআই সূত্রে খবর, সায়গলকে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য পাওয়া গিয়েছে। সেই সূত্র ধরে অনুব্রতকে তলব করা হয়েছে।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Cow Smuggling Asansol
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE