Advertisement
০৩ মে ২০২৪
CBI

গরুপাচার মামলায় নজরে বারিক, ‘বেপাত্তা’ বিনয়ের নামে গ্রেফতারি পরওয়ানা

এ রাজ্য থেকে কী ভাবে, কাদের মদতে বেআইনি ভাবে বাংলাদেশে গরুপাচার হত,  তা জানার চেষ্টা চালাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২১ ২১:৪৬
Share: Save:

গরুপাচার-কাণ্ড সিবিআই তল্লাশি অব্যাহত। এ বার সিবিআইয়ের নজরে ব্যবসায়ী বারিক বিশ্বাস। বুধবার কেন্দ্রীয় গোয়েন্দারা উত্তর ২৪ পরগনার বারাসতে বারিকের বাড়ি এবং অফিসে তল্লাশি চালায়। গরুপাচার মামলায় একাধিক নাম উঠে আসেছে ইতিমধ্যে। সেই তালিকা ধরে অভিযান চলছে। এ রাজ্য থেকে কী ভাবে, কাদের মদতে বেআইনি ভাবে বাংলাদেশে গরুপাচার হত, তা জানার চেষ্টা চালাচ্ছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

অন্য দিকে বিনয় মিশ্রের নামে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। তিন বার তাঁকে তলব করা হলেও সিবিআই দফতরে হাজিরা দেননি। মনে করা হচ্ছে, বারিকের সাহায্য বিনয় সীমান্ত পেরিয়ে বাংলাদেশে চলে যেতে পারেন। এনামুল এবং বিনয়ের সঙ্গে বারিকের কোনও যোগ রয়েছে কি না, সে বিষয়ও খতিয়ে দেখছেন গোয়েন্দারা।

বারিককে এর আগে অন্য একটি মামলায় গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। উত্তর ২৪ পরগনা জুড়ে বারিকের প্রভাব রয়েছে রাজনৈতিক মহলে। তাঁর নাম জড়িয়েছিল সোনা পাচার মামলাতেও। আগেই গ্রেফতার হয়েছেন এনামুল। বিএসএফ-এর কমান্ডড্যান্ট সতীশ কুমারকেও গ্রেফতার করা হয়। ওই দু’জনকে জেরা করে বেশ কিছু নতুন তথ্য পেয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Cow Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE