Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
CBI Raid

এ বার উলুবেড়িয়ায় সিবিআই, বেলা গড়াতেই প্রাক্তন পুরপিতার বাড়িতে হাজির পাঁচ কেন্দ্রীয় অফিসার

রবিবার থেকেই পুরনিয়োগ মামলার সূত্রে রাজ্যের বিভিন্ন জেলায় মন্ত্রী, বিধায়ক, বর্তমান এবং প্রাক্তন চেয়ারম্যানদের বাড়িতে তল্লাশি অভিযান শুরু হয়েছে।

অর্জুন সরকারের বাড়ির সামনে দাঁড়িয়ে রয়েছে সিবিআইয়ের গাড়ি। ভিতরে শুরু হয়েছে তল্লাশি।

অর্জুন সরকারের বাড়ির সামনে দাঁড়িয়ে রয়েছে সিবিআইয়ের গাড়ি। ভিতরে শুরু হয়েছে তল্লাশি। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাওড়া শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৩ ১১:৩৭
Share: Save:

রানাঘাট এবং ডায়মন্ড হারবারের পর এ বার উলুবেড়িয়ায় পৌঁছল সিবিআই। ঠিক সকাল ১০টায় উলুবেড়িয়ার প্রাক্তন পুরপ্রধানের বাড়ির সামনে হাজির হয় সিবিআইয়ের গাড়ি। তার পর পাঁচ জন সিবিআই কর্তা ঢোকেন বাড়ির ভিতরে।

রবিবারের পর সোমবার সকাল থেকেই আবার একের পর এক সিবিআই অভিযানের খবর আসতে শুরু করেছে বিভিন্ন জেলা থেকে। সকালেই রানাঘাটের বিজেপি বিধায়ক পার্থসারথি চট্টোপাধ্যায়ের বাড়িতে গিয়েছিল সিবিআই। এই প্রথম পুরনিয়োগ মামলায় কোনও বিজেপি বিধায়কের বাড়িতে সিবিআই অভিযান হল। এর পরে সিবিআই পৌঁছয় তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের লোকসভা কেন্দ্র ডায়মন্ড হারবারে। সেখানকার প্রাক্তন পুর প্রধান মীরা হালদারের বাড়িতে তল্লাশি শুরু করেন সিবিআই কর্তারা। দু’টি জায়গাতেই যখন তল্লাশি পুরোদমে চলছে, তখন খবর আসে হাওড়ার উলুবেড়িয়াতেও পৌঁছেছে সিবিআই। সেখানকার প্রাক্তন পুরপ্রধান অর্জুন সরকারের বাড়িতে শুরু হয়েছে সিবিআই তল্লাশি।

উলুবেড়িয়া পুরসভার ২০ নম্বর ওয়ার্ডে ফুলেশ্বরের কুসবেরিয়ায় অর্জুনের বাড়ি। সোমবার সকালে সেখানেই পৌঁছন সিবিআই এর পাঁচ অফিসার। সঙ্গে ছিল সশস্ত্র কেন্দ্রীয় বাহিনী। তারা অর্জুনের বাড়িটি বাইরে থেকে ঘিরে রাখে।

পুর নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলার তদন্তেই এই তল্লাশি অভিযান চালানো হচ্ছে বলে সিবিআই সূত্রে খবর। অর্জুন উলুবেড়িয়া পুরসভার চেয়ারম্যান পদে ছিলেন তিন বছর। ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত। সিবিআই সূত্রে খবর তাঁর আমলে হওয়া কিছু নিয়োগ দুর্নীতির ঘটনা নিয়ে সিবিআই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করছে।

প্রসঙ্গত, রবিবার থেকেই পুরনিয়োগ মামলার সূত্রে রাজ্যের বিভিন্ন জেলায় মন্ত্রী, বিধায়ক, বর্তমান এবং প্রাক্তন চেয়ারম্যানদের বাড়িতে তল্লাশি অভিযান শুরু হয়েছে। রবিবার কামারহাটির বিধায়ক মদন মিত্র, কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমের বাড়ি-সহ মোট ১২টি জায়গায় তল্লাশি অভিযান চালায় সিবিআই। তবে রাতের মধ্যেই তল্লাশি সেরে বেরিয়েও যান সিবিআই কর্তারা। রবিবার অভিযান শেষ হলেও সোমবার সকাল থেকে আবার শুরু হয় সিবিআই অভিযান। সকাল সাড়ে ১১টা পর্যন্ত মোট তিন জায়গায় সিবিআই তল্লাশির খবর পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE