Advertisement
০৫ মে ২০২৪
CBI Raid

জাল পাসপোর্ট! কলকাতা দফতরের কর্মীর বাড়িতে সিবিআই হানা, একযোগে তল্লাশি দেশের ৫০ শহরে

স্থানীয় সূত্রে খবর, শনিবার ভোরে উলুবেড়িয়ার মহিশালীতে শেখ সাহানুর নামে এক যুবকের বাড়িতে যায় সিবিআইয়ের ছয় সদস্যের একটি দল। তাঁর বাড়ি ঘিরে রাখে কেন্দ্রীয় বাহিনী। পরে তাঁকে নিয়ে যান আধিকারিকরা।

cbi

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা ও হাওড়া শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১১:৫৫
Share: Save:

এ বার পাসপোর্ট জালিয়াতির অভিযোগে সিবিআই হানা রাজ্যের বিভিন্ন জায়গায়। কলকাতার রুবি, সল্টলেক ছাড়াও হাওড়াতেও সিবিআইয়ের তল্লাশি অভিযান শুরু হয়েছে। দার্জিলিং এবং শিলিগুড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অভিযান চালাচ্ছে বলে খবর। সিবিআইয়ের একটি সূত্র মারফত জানা গিয়েছে, শনিবার সারা দেশে অন্তত ৫০ জায়গায় তল্লাশি চলছে।

শনিবার ভোরে হাওড়ার উলুবেড়িয়ার মহিশালীর বাসিন্দা জনৈক শেখ সাহানুরের বাড়িতে যায় সিবিআইয়ের ছয় সদস্যের একটি দল। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ঘিরে রাখা হয় সাহানুরের বাড়ি। প্রায় ৬ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয় ওই ব্যক্তিকে। সূত্রের খবর, তার পরও সাহানুরের জবাবে খুশি হতে পারেননি তদন্তকারীরা। তাঁরা আরও জিজ্ঞাসাবাদের জন্য সাহানুরকে গাড়িতে তুলে নিয়ে চলে যান। অন্য দিকে, রুবি এলাকায় পাসপোর্টের অফিসে সাতসকালে সিবিআইয়ের একটি বড় দল গিয়েছিল।

সাহানুরের প্রতিবেশীদের সূত্রে খবর, তিনি ভিসা এবং পাসপোর্টের কাজ করতেন। তাঁর অফিস সল্টলেকে। শনিবার ভোর থেকে সিবিআইয়ের একটি দল সেই সাহানুরের বাড়িতে ঢোকার পর থেকে চাঞ্চল্য ছড়ায় এলাকায়। সকাল ১১টা নাগাদ সিবিআইয়ের দলটি বেরিয়ে যায়। তাদের সঙ্গে সাহানুরও ছিলেন।

ঠিক কোন মামলার প্রেক্ষিতে এই অভিযান তা এখনও স্পষ্ট নয়। তবে তদন্তকারী সংস্থার একটি সূত্রে খবর, ভিন্ রাজ্যের একটি মামলায় এই হানা। মূলত নকল পাসপোর্ট তৈরির অভিযোগ খতিয়ে দেখতেই জায়গায় জায়গায় তল্লাশি করছে সিবিআই। শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, সিকিম, গ্যাংটক ইত্যাদি জায়গায় অভিযান চালানো হয়েছে। অন্তত ২৪ জনের নামে এফআইআর হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Raid CBI fake passport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE