Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Coal Smuggling Case: বিনয় মিশ্র মামলায় মিলেছে আরও একটি ডায়েরি, প্রভাবশালীদের নামও আছে: সিবিআই

সিবিআইয়ের দাবি, এই মামলায় বিএসএফ এবং সরকারি আধিকারিকরা সরাসরি যুক্ত। এটা জাতীয় স্বার্থের বিষয়। তদন্তে আসল সত্যি বেরিয়ে আসবে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ জুলাই ২০২১ ১৬:৩৪
Save
Something isn't right! Please refresh.
ডায়েরিতে কার কার নাম পেয়েছে সিবিআই

ডায়েরিতে কার কার নাম পেয়েছে সিবিআই
ফাইল চিত্র।

Popup Close

গরু পাচার কাণ্ডে মূল অভিযুক্ত বিনয় মিশ্রর বিরুদ্ধে আরও তথ্য প্রমাণ পাওয়া গিয়েছে বলেই দাবি করল সিবিআই। তদন্তে নেমে তারা আরও একটি ডায়েরি পেয়েছে বলেই জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেই ডায়েরিতে একাধিক প্রভাবশালী ব্যক্তির নাম রয়েছে বলে জানিয়েছে সিবিআই।

মঙ্গলবার হাই কোর্টে সিবিআইয়ের এএসজি অমন লেখি বলেন, ‘‘এটি একটি বড় ষড়যন্ত্র। এই মামলায় অন্যতম অভিযুক্ত ইমানুল টাকা পাঠাত বিএসএফ কম্যান্ডান্ট মনোজ সানাকে। সেখান থেকে তাঁর অন্যতম সহযোগী সতীশের মাধ্যমে টাকা যেত বিনয়ের হাতে। অপরাধীদের নিরাপত্তা সুনিশ্চিত করতেন বিনয়। পুলিশ, প্রশাসন সবটাই ছিল তাঁদের হাতের মুঠোয়।’’

অমন আরও বলেন, ‘‘তদন্তে সিবিআই মনোজের ডায়েরি পেয়েছে। সেখানে হুমায়ন কবীরের নাম উঠে এসেছে। রয়েছে তার নিজের ভাই বাবলা সানার নামও।’’ সিবিআইয়ের দাবি, এই মামলায় বিএসএফ এবং সরকারি আধিকারিকরা সরাসরি যুক্ত। এটা জাতীয় স্বার্থের বিষয়। তদন্তে আসল সত্যি বেরিয়ে আসবে বলেই দাবি তাদের।

Advertisement

বিনয় এখন প্রশাম্ত মহাসাগরের এক দ্বীপরাষ্ট্র ভানুয়াতুতে রয়েছেন বলে সিবিআই সূত্রে খবর। বিনয়ের বিরুদ্ধে রেড কর্নার নোটিস জারির আবেদন জানিয়েছিল ইন্টারপোলের কাছে। কিন্তু তা এখনও কার্যকর হয়নি। এই পরিস্থিতিতে চলতি মাসে কলকাতা হাই কোর্টে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে মামলার শুনানির অনুমতি চেয়েছিলেন গরু ও কয়লা পাচার-কাণ্ডের অভিযুক্ত বিনয়। সেই সঙ্গে অন্তর্বর্তী জামিনের মেয়াদ আরও বাড়ানোর আবেদন জানিয়েছিলেন তিনি। বিনয়ের আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি আদালতে জানান, শর্তসাপেক্ষে দেশে ফিরতে বিনয় তৈরি। যদি সিবিআই এবং ইডি আদালতের কাছে প্রতিশ্রুতি দেয় যে তাঁকে গ্রেফতার করা হবে না এবং ভিসা সংক্রান্ত প্রয়োজনীয় সহযোগিতা করা হবে, তা হলে দেশে ফিরতে প্রস্তুত তিনি। এ বার এই মামলায় আরও একটি ডায়েরির কথা তুলে আনল সিবিআই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement