Advertisement
০১ মে ২০২৪
SSC Recruitment Case

জামিনের আবেদন করলেন না, আরও দু’মাস জেল হেফাজত পার্থ, অর্পিতা, কুন্তুল, শান্তনুদের

শুক্রবার সিবিআইয়ের বিশেষ আদালতের শুনানিতে পার্থ, অর্পিতা, সৌভিক এবং কুন্তলকে ভার্চুয়ালি হাজির করানো হয়েছিল। শান্তনু এবং অয়নকে সশরীরে আদালতে হাজির করানো হয়।

বিচার বিভাগিয় হেফাজতে পর্থ এবং অর্পিতা।

বিচার বিভাগিয় হেফাজতে পর্থ এবং অর্পিতা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ০০:২১
Share: Save:

নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়, অয়ন শীল, শান্তনু মুখোপাধ্যায়, সৌভিক ভট্টাচার্য এবং কুন্তল ঘোষকে আরও দু’মাসের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিল সিবিআইয়ের বিশেষ আদালত। বিচারকের নির্দেশ, আগামী ১০ অক্টোবর পর্যন্ত জেল হেফাজতেই রাখতে হবে পার্থদের। তাঁদের কোনও আইনজীবীই শুক্রবার জামিনের জন্য আবেদন করেননি।

শুক্রবার সিবিআইয়ের বিশেষ আদালতের শুনানিতে পার্থ, অর্পিতা, সৌভিক এবং কুন্তলকে ভার্চুয়ালি হাজির করানো হয়েছিল। শান্তনু এবং অয়নকে সশরীরে আদালতে হাজির করানো হয়। মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপা ভট্টাচার্য আদালতে হাজির হতে পারেননি। তিনি আদালতকে তা আগে থেকে জানিয়ে দিয়েছিলেন। ইডির তরফ থেকে শুনানিতে ছিলেন আইনজীবী ফিরোজ এডুলজি, অভিজিৎ ভদ্র এবং ভাস্করপ্রসাদ বন্দ্যোপাধ্যায়। অভিযুক্তদের কারও তরফ থেকে জামিনের আবেদন করা হয়নি। শান্তনুর আইনজীবী আদালতে জানান, ইডি অভিযান চালানোর সময়ে বেশ কিছু জায়গা সিল করে দিয়ে এসেছিল। ইডিকে চিঠি লিখে তা খুলে দেওয়ার আবেদন করা হলেও তার উত্তর মেলেনি। নিয়োগ দুর্নীতির মামলার তদন্তে অয়নের পুত্র অভিষেক শীলের নামে যে সংস্থার হদিস পাওয়া গিয়েছিল সেই ‘শুক্ল সার্ভিস স্টেশন’-এর হয়ে প্রতিনিধিত্ব করবেন আইনজীবী সঞ্জীব দাঁ। পিটিশন দাখিল করে আদালতে সেই আবেদন জানান অয়নের আইনজীবী। ইডির আইনজীবীদের তরফে এ বিষয়ে কোনও আপত্তি না থাকায় আদালত সেই আবেদন মঞ্জুর করেছে।

আগামী ১০ অক্টোবর ফের শুনানির দিন ধার্য করা হয়েছে। ওই দিন পার্থ, অর্পিতা, সৌভিক, কুন্তলকে ভার্চুয়ালি আদালতে হাজির করাতে বলা হয়েছে। শান্তনু এবং অয়নকে ওই দিন সশরীরে আদালতে হাজির করাতে বলা হয়েছে। মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপাকেও আদালতে উপস্থিত থাকতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Partha Chatterjee Arpita Mukherjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE