Advertisement
২৬ এপ্রিল ২০২৪
SSC

CBI-SSC: উপদেষ্টাকে ফের প্রশ্ন, স্কুলে নিযুক্ত ছয় প্রার্থীকেও

তদন্তকারীদের বক্তব্য, এসএসসির মাধ্যমে স্কুলে নিয়োগের ক্ষেত্রে উপদেষ্টা কমিটির সদস্যদের ভূমিকা নিয়ে নানা প্রশ্ন উঠেছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২২ ০৬:৪৮
Share: Save:

রাজ্যের বিভিন্ন স্কুলে এসএসসি বা স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে নিয়োগে অনিয়মের অভিযোগ সংক্রান্ত মামলার যোগসূত্রে নিয়োগ কমিটির উপদেষ্টা শান্তিপ্রসাদ সিংহ-সহ কমিশনের পাঁচ সদস্যকে শুক্রবার আবার মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। শুক্রবার বেলা ১২টা থেকে প্রায় ঘণ্টা পাঁচেক ওই সদস্যদের জিজ্ঞাসাবাদ করা হয়। নিয়োগ পরীক্ষায় অকৃতকার্য তালিকায় থাকা সত্ত্বেও চাকরি পেয়েছেন, এমন ছ’জন প্রার্থীকেও এ দিন জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে সিবিআই সূত্রের খবর।

তদন্তকারীদের বক্তব্য, এসএসসির মাধ্যমে স্কুলে নিয়োগের ক্ষেত্রে উপদেষ্টা কমিটির সদস্যদের ভূমিকা নিয়ে নানা প্রশ্ন উঠেছে। ওই সদস্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করে মামলা হয়েছে। ৯৮ জন অকৃতকার্য পরীক্ষার্থীকে নিয়োগ করা হয়েছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শান্তিপ্রসাদ জানিয়েছিলেন, কম্পিউটারের যান্ত্রিক ত্রুটির কারণে ভুলবশত ওই সব নিয়োগপত্র তৈরি হয়েছিল। তবে তদন্তকারীদের অভিযোগ, অকৃতকার্য পরীক্ষার্থীদের নামের ওই তালিকা প্রস্তুত করা হয়েছিল নিয়মিত বৈঠক করার পরেই। তার মধ্যে একটি বৈঠক তৎকালীন শিক্ষামন্ত্রীর ব্যক্তিগত সচিবের ঘরে হয়েছিল বলেও অভিযোগ উঠেছে। তদন্তকারীদের দাবি, এ দিন সেই সব বৈঠকের বিষয়ে মুখোমুখি নানা প্রশ্নের জবাবে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে। সমস্ত তথ্য আদালতে পেশ করা হবে বলে সিবিআই সূত্রে খবর।

তদন্তকারীরা জানান, পরে এসএসসির উপদেষ্টা কমিটির ওই সদস্যদের আবার তলব করা হবে। নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি, এমন অনেকে স্কুলে চাকরি পেয়ে গিয়েছেন বলে অভিযোগ উঠছে। সিবিআই সূত্রের খবর, অকৃতকার্য হয়েও কী ভাবে চাকরি পেলেন, এ দিন সেই বিষয়ে ছ’জন প্রার্থীকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC CBI Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE