Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Anubrata

Anubrata Mandal: আবারও সিবিআইয়ের ডাক অনুব্রতকে, ‘ভোট পরবর্তী হিংসা’ মামলায় সিজিও-তে তলব

সিবিআইয়ের তলব পেয়েও গত সপ্তাহে এড়িয়ে গিয়েছিলেন অনুব্রত মণ্ডল। অসুস্থতার কারণ দেখিয়ে ১৫ দিন সময় চেয়েছিলেন বীরভূমের তৃণমূল নেতা।

অনুব্রত মণ্ডল।

অনুব্রত মণ্ডল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ১২:৩৪
Share: Save:

শুক্রবারই অসুস্থতার কথা জানিয়ে সিবিআইয়ের তলব এড়িয়ে গিয়েছেন অনুব্রত মণ্ডল। বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে বুধবার আবার ডেকে পাঠাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বৃহস্পতিবার বেলা ১২টার মধ্যে তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজির হতে বলা হয়েছে। তবে এ বার গরু পাচার নয়, রাজ্যে ‘ভোট পরবর্তী হিংসা’-র অভিযোগে তার ভূমিকা কি ছিল তা জানতে অনুব্রতকে ডেকে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে সিবিআইয়ের তলবের পর অনুব্রতকে নিয়ে যে প্রশ্নটি রাজনৈতিক মহলে ঘোরাফেরা করছে, তা হল, শেষ পর্যন্ত কি সিজিও কমপ্লেক্সে যাবেন তৃণমূল নেতা? না কি আবার অসুস্থতার কারণ দেখিয়ে হাজিরা এড়াবেন।

এর আগে গরুপাচার মামলায় অনুব্রতকে নিজাম প্যালেসে ডেকেছিল সিবিআই। সেই মামলায় বেশ কয়েকবার হাজিরা এড়ালেও শেষ পর্যন্ত মে মাসের মাঝামাঝি সময়ে স্বেচ্ছায় সিবিআইয়ের কাছে হাজির হয়েছিলেন অনুব্রত। সটান পৌঁছে গিয়েছিলেন নিজাম প্যালেসে। কিন্তু দীর্ঘ জেরার পর নিজাম প্যালেস থেকে বেরিয়েই অনুূব্রত এসএসকেএমে হাজির হন। ক্যামেরায় দেখা যায় বুকে হাত রেখে নিজাম প্যালেস থেকে বেরচ্ছেন তৃণমূল। তাঁকে বেশ বিধ্বস্তই লাগছিল।

এরপর গত শুক্রবার তাঁর নিজাম প্যালেসে হাজির হওয়ার কথা থাকলেও অনুব্রত আসেননি। বদলে কেন্দ্রীয় গোয়েন্দাদের থেকে ১৫ দিন সময় চেয়ে নেন তিনি। তবে একইসঙ্গে অনুব্রত জানিয়েছিলেন, তিনি না গেলেও সিবিআই তাঁর বাড়িতে এসে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারে। তার এক সপ্তাহের মধ্যেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে দ্বিতীয়বার কলকাতায় ডেকে পাঠানো হল বীরভূমের তৃণমূল জেলা সভাপতিকে। ফলে প্রশ্ন উঠেছে এক সপ্তাহ আগে অসুস্থ অনুব্রত কি শেষ পর্যন্ত সিজিও কমপ্লেক্সে এসে পৌঁছবেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Post Poll Violence
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE