Advertisement
২৪ জুলাই ২০২৪
Sujit Bose Summoned

দমকলমন্ত্রী সুজিত বসুকে সিবিআইয়ের ডাক, পুর নিয়োগ নিয়ে ৩১ অগস্ট জিজ্ঞাসাবাদের জন্য তলব

জেলবন্দি অয়ন শীলের বাড়ি থেকে উদ্ধার হওয়া নথির সূত্রেই সুজিত বসুকে তলব বলে সিবিআই সূত্রে খবর। আগামী ৩১ অগস্ট সকাল ১১টায় নিজ়াম প্যালেসে সিবিআই অফিসে আসতে বলা হয়েছে তাঁকে।

File image of minister Sujit Bose

দমকলমন্ত্রী সুজিত বসুকে তলব করল সিবিআই — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ০৯:৫০
Share: Save:

রাজ্যের মন্ত্রী সুজিত বসুকে সিবিআই তলব। আগামী ৩১ অগস্ট তাঁকে ডেকে পাঠিয়েছেন সিবিআইয়ের তদন্তকারীরা। পুর নিয়োগে দুর্নীতির অভিযোগের তদন্তের সূত্রেই তাঁকে ডাক পাঠানো হল বলে সিবিআই সূত্রে খবর।

সম্প্রতি পুর নিয়োগ দুর্নীতির তদন্তে নেমে একাধিক জায়গায় তল্লাশি চালায় সিবিআই। তাতে বেশ কিছু নথি উদ্ধার করা হয় বলে দাবি। তদন্তকারী সংস্থা সূত্রে খবর, সেই নথির সূত্রেই সুজিতকে তলব। ২০১৬ সালে দক্ষিণ দমদম পুরসভার উপপ্রধান ছিলেন সুজিত। সেই সময় পুর নিয়োগে দুর্নীতি হয়েছিল বলে মনে করছে সিবিআই। তা নিয়ে জিজ্ঞাসাবাদ করতেই আগামী ৩১ অগস্ট সকাল ১১টায় তাঁকে নিজ়াম প্যালেসে ডেকে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ১৯ মার্চ নিয়োগ মামলায় অয়ন শীলকে গ্রেফতার করেছিল ইডি। ইডির তরফে দাবি করা হয়, অয়নের সল্টলেকের অফিসে তল্লাশি চালিয়ে রাজ্যের একাধিক পুরসভার বিভিন্ন পদে চাকরিপ্রার্থীদের ওএমআর শিট (উত্তরপত্র) পাওয়া গিয়েছে। ইডি সূত্রে এ-ও জানা যায়, জেরায় অয়ন তদন্তকারীদের জানিয়েছেন যে, বিভিন্ন পুরসভায় চাকরি পাইয়ে দেওয়ার বিনিময়ে তিনি মোট ২০০ কোটি টাকা তুলেছিলেন। এর পরেই আতশকাচে আসে পুরসভার নিয়োগ দুর্নীতি। পুর নিয়োগে দুর্নীতির তদন্তের ভার সিবিআইকে দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকার। কিন্তু শীর্ষ আদালত রাজ্যের আর্জি খারিজ করে দেয়। বহাল থাকে পুর নিয়োগে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সিবিআই তদন্তের নির্দেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sujit Bose CBI Recruitment Scam TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE