Advertisement
০৯ মে ২০২৪
SSC

CBI: আচার্য ভবনে এসএসসি দফতরে সিবিআইয়ের জোড়া দল, গেল সার্ভার রুমে, তলব নথি

হাই কোর্টের নির্দেশে এসএসসিতে নিয়োগ সংক্রান্ত অভিযোগের তদন্তের ভার গিয়েছে সিবিআইয়ের হাতে। তার পর থেকে একাধিক বার এখানে এসেছেন গোয়েন্দারা।

ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মে ২০২২ ২১:৪১
Share: Save:

সল্টলেকের আচার্য ভবনে এসএসসির অফিসে আবারও সিবিআই হানা। সূত্রের খবর, মঙ্গলবার সিবিআইয়ের তদন্তকারীদের দুটি দল সন্ধে ছ’টা নাগাদ এসএসসির অফিসে যান। তল্লাশি চালান সার্ভার রুমে। কথা বলেন, কর্মীদের সঙ্গেও। ঘণ্টাতিনেক সিবিআই আধিকারিকরা এসএসসি অফিসে ছিলেন।

কলকাতা হাই কোর্টের নির্দেশে এসএসসিতে নিয়োগ সংক্রান্ত অভিযোগের তদন্তের ভার গিয়েছে সিবিআইয়ের হাতে। তাতে জড়িয়েছে রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর নাম। দুর্নীতির দায়ে চাকরি গিয়েছে পরেশ-কন্যার। তদন্তভার পাওয়ার পর কয়েক বার এসএসসি অফিসে গিয়েছেন তদন্তকারীরা। মঙ্গলবারও তেমনই সল্টলেটে এসএসসির অফিসে পৌঁছন তাঁরা। সূত্রের খবর, সিবিআইয়ের দলটি এসএসসি কার্যালয়ের কর্মীদের সঙ্গে কথা বলে। তারা যায় সার্ভার রুমেও। সেখানে গিয়ে বিভিন্ন প্রযুক্তিগত খুঁটিনাটিও জিজ্ঞেস করেন তদন্তকারীরা। আধিকারিকদের কাছ থেকে বিভিন্ন নথিও চাওয়া হয়েছে বলে সিবিআই সূত্রে খবর।

তদন্তভার পাওয়ার পরেই গত শনি ও রবিবার এসএসসি অফিসে গিয়েছিলেন সিবিআইয়ের তদন্তকারীরা। বাজেয়াপ্ত করেছিলেন হার্ডডিস্ক। অফিসের ইন্টারনেট সংযোগও বন্ধ করে দেওয়া হয়েছিল। এসএসসি অফিস ঘিরে রেখেছিলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। মঙ্গলবার আবারও এসএসসি অফিসে গিয়ে তল্লাশি চালালেন সিবিআইয়ের তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SSC CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE