Advertisement
১১ মে ২০২৪
CBI

CBI: এসএসসি তদন্তে কল্যাণময়ের বাড়িতে সিবিআই, পর্ষদ দফতরে আনা হল সভাপতিকে

এসএসসি দুর্নীতি মামলায় বৃহস্পতিবার সকালে শান্তিপ্রসাদ সিংহ এবং মধ্যশিক্ষা পর্ষদের দফতরে হানা দিয়েছিল সিবিআইয়ের তদন্তকারী দল।

মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়

মধ্যশিক্ষা পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ১৭:০১
Share: Save:

এসএসসি দুর্নীতি মামলার তদন্তে বৃহস্পতিবার সকালে নিয়োগ সংক্রান্ত উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তিপ্রসাদ সিংহের বাড়ি এবং মধ্যশিক্ষা পর্ষদের দফতরে হানা দিয়েছিল সিবিআই। এ বার বিকেলে তদন্তকারীরা গেলেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের বাড়িতে। সেখান থেকে পর্ষদ সভাপতি সঙ্গে নিয়ে আবার মধ্যশিক্ষা পর্ষদের দফতরে এল সিবিআই দল। তদন্তকারীদের সূত্রে খবর, পর্ষদ দফতরেই কল্যাণময়কে জিজ্ঞাসাবাদ করা হবে।

বৃহস্পতিবার বিকেল নাগাদ কল্যাণময়ের কাদাপাড়ার বাড়িতে যান তদন্তকারীরা। সেখান থেকে তাঁকে সঙ্গে নিয়ে সোজা ডিরোজিও ভবনে চলে আসেন তাঁরা। সিবিআই সূত্রে খবর, এর আগে একাধিক বার পর্ষদ সভাপতিকে ডেকে পাঠানো হয়েছে। তদন্তকারীদের ডাকে সাড়া না দেওয়ার জন্যই সভাপতির বাড়ি গিয়ে তাঁকে অফিসে নিয়ে আসা হয়েছে।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ছয় সদস্যের দল বৃহস্পতিবার সকাল ন’টা নাগাদ সল্টলেকের ডিরোজিও ভবনে গিয়েছিল। সূত্রের দাবি, দুর্নীতির মামলার সংক্রান্ত বিষয় নিয়ে পর্ষদের আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করা হয় সেখানে। প্রয়োজনীয় নথিও খতিয়ে দেখেন তদন্তকারীরা। পর্ষদ অফিসে হানা দেওয়ার পর শান্তিপ্রসাদের বাড়িতে যান তদন্তকারীরা। সূত্রের খবর, শান্তিপ্রসাদের সম্পত্তি এবং তাঁর আত্মীয়দের সম্পত্তির নথির খোঁজে তল্লাশি চালিয়েছেন সিবিআই গোয়েন্দারা। প্রায় চার ঘণ্টা ধরে বাড়ির সদস্যদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তদন্তকারীদের সূত্রে দাবি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার স্কুলে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের গতিপ্রকৃতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ঘটনাচক্রে, এর পর বৃহস্পতিবার মধ্যশিক্ষা পর্ষদের দফতর, শান্তিপ্রসাদ এবং কল্যাণময়ের বাড়িতে পৌঁছে গেল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE