Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

৮ ফেব্রুয়ারি শিলংয়ে হাজির হতে পারেন, সিবিআইকে চিঠি রাজীব কুমারের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:৩৯
সিবিআই-কে চিঠি লিখলেন কমিশনার রাজীব কুমার। —ফাইল চিত্র

সিবিআই-কে চিঠি লিখলেন কমিশনার রাজীব কুমার। —ফাইল চিত্র

সুপ্রিম কোর্টের নির্দেশ পেয়েই সিবিআই অধিকর্তাকে চিঠি লিখলেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। আগামী ৮ ফেব্রুয়ারি, শুক্রবার তিনি শিলংয়ে সিবিআইয়ের আধিকারিকদের সামনে হাজিরা দিতে পারবেন বলে ওই চিঠিতে উল্লেখ করেছেন রাজীব কুমার। সিবিআই সূত্রে কমিশনারের চিঠি পাওয়ার কথা স্বীকার করা হয়েছে। এক সিবিআই কর্তা বলেন, ‘‘জিজ্ঞাসাবাদের দিনক্ষণ ঠিক করবে সিবিআই। সেই অনুযায়ী তাঁকে ডাকা হবে।’’

সিবিআইয়ের অভিযোগ ছিল, বারবার চিঠি দিলেও তদন্তকারীদের সামনে হাজির হননি পুলিশ কমিশনার। রাজীব কুমারের বিরুদ্ধে রয়েছে তদন্তে অসহযোগিতা, প্রমাণ নষ্টের মতো গুরুতর অভিযোগও। মঙ্গলবার সুপ্রিম কোর্টের রায়ের পরই এ বার কার্যত উলটপুরাণ। সিবিআই তলব করার আগে নিজেই চিঠি লিখে তদন্তে হাজির হওয়ার কথা জানিয়ে দিলেন নগরপাল রাজীব কুমার।

কেন্দ্র তথা বিজেপির বিরুদ্ধে কার্যত বিদ্রোহ ঘোষণা করে ধর্নায় বসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্র-রাজ্য সঙ্ঘাতের সূত্রপাতই হয়েছিল সারদা কাণ্ডে রাজীব কুমারের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ ঘিরে। এ নিয়ে সুপ্রিম কোর্টে যায় সিবিআই। মামলায় শীর্ষ আদালত নির্দেশ দিয়েছে, রাজীব কুমারকে সিবিআই আধিকারিকদের সামনে হাজির হতে হবে।

Advertisement

আরও পডু়ন: কলকাতার ধর্না তুলে মমতার ঘোষণা, এবার ২ দিনের ধর্না দিল্লিতে

আরও পডু়ন: মমতার ধর্নায় রাজীব কেন? শৃঙ্খলাভঙ্গের জন্য মুখ্যসচিবকে ব্যবস্থা নিতে বলল কেন্দ্র

আরও পডু়ন: গ্রেফতার নয়, রাজীব কুমারকে সিবিআই জেরায় বসার নির্দেশ সুপ্রিম কোর্টের

সুপ্রিম কোর্টের এই রায়ের পরই কমিশনারকে নতুন করে তলব করে জিজ্ঞাসাবাদের প্রস্তুতি শুরু হয় সিবিআই দফতরে। কমিশনারের বয়ান রেকর্ড করতে সিবিআইয়ের বিশেষ দল গঠনের প্রক্রিয়াও প্রায় সারা। শুধু শীর্ষ আদালতের রায়ের কপি লিগ্যাল সেলের কর্তারা খতিয়ে দেখার পর চূড়ান্ত দিনক্ষণ স্থির করার প্রস্তুতি নিচ্ছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। তার মধ্যেই রাজীব কুমারের চিঠি। যদিও সিবিআই কর্তাদের মত, কমিশনার রাজীব কুমার চিঠি দিয়ে জেরার দিন জানালেও সেই অনুযায়ী তাঁকে ডাকা হবে, এমন নয়। বরং সিবিআই যে ভাবে ঠিক করবে, সেই অনুযায়ী তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে।

আরও পড়ুন: গণতন্ত্রের জয়, সুপ্রিম কোর্টের রায় শুনেই ধর্নামঞ্চ থেকে বললেন মমতা

আরও পডু়ন: রায়ের পরই ধর্না চত্বরে রাজীব কুমার, রণকৌশল ঠিক করতে মুখ্যমন্ত্রীর সঙ্গে ‘বৈঠক’?

আরও পড়ুন: সারদাকর্তার কল রেকর্ডস বিকৃত করেছেন রাজীব কুমার, সুপ্রিম কোর্টে হলফনামা সিবিআইয়ের

আরও পডু়ন: সুপ্রিম কোর্টের নির্দেশে জয় হল সিবিআইয়ের, বললেন কেন্দ্রীয় আইনমন্ত্রী

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।)

আরও পড়ুন

Advertisement