Advertisement
২২ জুলাই ২০২৪
Jaish-e-Mohammed

Jaish-e-Mohammed: জইশের জঙ্গিপনা নিয়ে সতর্ক করে দিল কেন্দ্র

গোয়েন্দারা জানাচ্ছেন, জইশের টেলিগ্রাম চ্যানেল মারফত পাঠানো বিভিন্ন বার্তা থেকে জঙ্গি কার্যকলাপের বিভিন্ন তথ্য উঠে এসেছে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ০৬:২০
Share: Save:

হাওড়া-সহ বাংলার বিভিন্ন জায়গায় সাম্প্রতিক অশান্তির ঘটনার পিছনে কারও উস্কানি রয়েছে কি না, তা স্পষ্ট নয় এখনও। এরই মধ্যে বিজেপির মুখপাত্র নূপুর শর্মার বক্তব্যকে কেন্দ্র করে পশ্চিমবঙ্গ-সহ দেশের বিভিন্ন প্রান্তে পাকিস্তানি জঙ্গি সংগঠন অশান্তি ছড়াতে পারে বলে সতর্ক করে দিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

বুধবার বিভিন্ন জেলা এবং রেল পুলিশের কাছে পাঠানো এক বার্তায় রাজ্য গোয়েন্দারা জানিয়েছেন, কেন্দ্রীয় গোয়েন্দাদের বক্তব্য, পয়গম্বর নিয়ে ওই বিজেপি নেত্রীর বক্তব্যকে সামনে রেখে পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ জেহাদি ক্রিয়াকলাপ চালানোর ডাক দিয়েছে। একই সঙ্গে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য তারা বিভিন্ন জায়গায় অশান্তি বাধানোর চেষ্টা করতে পারে বলেও জানিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

গোয়েন্দারা জানাচ্ছেন, জইশের টেলিগ্রাম চ্যানেল মারফত পাঠানো বিভিন্ন বার্তা থেকে জঙ্গি কার্যকলাপের বিভিন্ন তথ্য উঠে এসেছে। ভিন্‌ রাজ্যে পুরনো কিছু অশান্তির ঘটনায় ওই সংগঠনের যুক্ত থাকার কথাও স্মরণ করিয়ে দিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

গত সপ্তাহে বিজেপি নেত্রীর বিতর্কিত মন্তব্যের জেরে হাওড়ার উলুবেড়িয়া, পাঁচলা, সলপ এবং মুর্শিদাবাদ ও নদিয়ার বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটে। যার ভিত্তিতে পুলিশ ৫০টিরও বেশি মামলা দায়ের করে ২৫০ জনের বেশি অভিযুক্তকে গ্রেফতার করে। ওই গোলমাল ঠেকাতে বিশেষ দায়িত্ব দিয়ে দু’জন এডিজি-সহ বিরাট বাহিনীকে হাওড়ায় পাঠানো হয়েছিল। হাওড়া গ্রামীণ এলাকার বিভিন্ন জায়গায় পুলিশকর্তাদের নেতৃত্বে অতিরিক্ত বাহিনী মোতায়েন রয়েছে এখনও।

নবান্ন সূত্রের খবর, অশান্তি রুখতে স্থানীয় স্তরে বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে শান্তি কমিটি গঠন করতে বলা হয়েছে। নজরদারি চালানো হছে সোশ্যাল মিডিয়া বা সমাজমাধ্যমেও। এর পরেও কেউ যদি অশান্তি পাকানোর চেষ্টা করে, তা হলে কঠোর হাতে ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Jaish-e-Mohammed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE