Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Pradhan Mantri Awas Yojana

গ্যাস অগ্নিমূল্য, রান্না উনুনে, আবাস পরিদর্শনে ‘তাল কাটল’ কেন্দ্রের প্রতিনিধিদের

পুুুরুলিয়ার বাসিন্দা বাসু দাসের বাড়ি পরিদর্শন করতে গিয়ে কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্য চন্দন সিংহ জানতে চেয়েছিলেন, তাঁর গ্যাস সংযোগ রয়েছে কি না? এর সটান জবাব দেন বাসুর মা রেণুকা দাস।

Picture of Central team visit to Purulia district resident Basu Das\\\' house

তানাসি গ্রামের বাসিন্দা বাসু দাসের বাড়িতে কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্য। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
পুরুলিয়া শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ২০:১৮
Share: Save:

গ্যাসের দামে আগুন। তাই বাড়িতে গ্যাসের সংযোগ থাকলেও রান্নাবান্না করতে হয় উনুনের আঁচে। আবাস যোজনার পরিদর্শনে পুরুলিয়ায় স্থানীয় এক বাসিন্দার বাড়িতে এমনই মন্তব্য শুনতে হল কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্যদের। জেলার বিভিন্ন বাড়িতে গিয়ে পরিদর্শনের সময় সাময়িক ভাবে ‘তাল কাটলেও’ নিরুত্তর থেকেছেন দলের সদস্যরা।

সোমবার পুরুলিয়া জেলায় এসেছেন কেন্দ্রীয় প্রতিনিধিদলের দুই সদস্য। রবিবার পর্যন্ত নানা কেন্দ্রীয় প্রকল্পের কাজ খতিয়ে দেখবেন তাঁরা। তার আগে শনিবার জেলার জয়পুর ব্লকের উপর কাহান গ্রাম পঞ্চায়েতের তানাসি গ্রামে আবাস যোজনার কাজ পরিদর্শনে করতে এসেছিলেন তাঁরা। আবাস যোজনা প্রকল্পে তানাসি গ্রামের বাসিন্দা বাসু দাসের বাড়ি পরিদর্শন করতে গিয়ে কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্য চন্দন সিংহ জানতে চেয়েছিলেন, তাঁর গ্যাস সংযোগ রয়েছে কি না? এর সটান জবাব দেন বাসুর মা রেণুকা দাস। তিনি বলেন, ‘‘আমাদের গ্যাসের সিলিন্ডার রয়েছে এক জায়গায় আর উনুন আর এক জায়গায়। কারণ গ্যাসের এত দাম যে ব্যবহার করতেই পারছি না।’’

রেণুকার কথায় কোনও উত্তর দেননি চন্দন। তবে মুচকি হেসেছেন তিনি। এর পর আবাস যোজনার বাসুর ঘরের মাপ নিয়ে প্রশ্ন তোলেন চন্দন। যোজনার আওতায় দু’কিস্তির টাকা পাওয়ার পরেও এখন পর্যন্ত তাঁর ঘরের কাজ শেষ হয়নি কেন? বাসুর কাছে জানতে চান কেন্দ্রীয় প্রতিনিধিদলের সদস্য। তাতে বাসুর দাবি, ‘‘সম্প্রতি দ্বিতীয় কিস্তির টাকা হাতে পেয়েছি। আর ঘর তৈরির জন্য ইট-বালিও পাচ্ছি না।’’

শনিবার ওই গ্রামের বেশ কিছু বৃক্ষরোপণ ও পুকুর খননের কাজও পরিদর্শন করে কেন্দ্রীয় দলটি। জয়পুর ব্লক এলাকার কাজ দেখে কেন্দ্রীয় দলটি সন্তুষ্ট বলে জানিয়েছেন ওই ব্লকের বিডিও বিশ্বজিৎ দাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pradhan Mantri Awas Yojana LPG LPG Price
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE