Advertisement
০২ মে ২০২৪
Court

কোর্ট-চত্বর থেকে ধৃত, বিক্ষোভ কৌঁসুলিদের

আদালত সূত্রের খবর, ডিসেম্বরে এক ব্যক্তি তাঁর স্ত্রী-সহ দু’জনের বিরুদ্ধে বাঁশদ্রোণী থানায় অভিযোগ জানান। তার ভিত্তিতে ওই দু’জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়।

law

—প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ০৮:৫৫
Share: Save:

আর্থিক প্রতারণার একটি মামলায় জামিন মঞ্জুর নিয়ে তদন্তকারী অফিসার ও আইনজীবীদের দ্বন্দ্বে বুধবার বিশৃঙ্খলা সৃষ্টি হল আলিপুর ফৌজদারি আদালতে।

আদালত সূত্রের খবর, ডিসেম্বরে এক ব্যক্তি তাঁর স্ত্রী-সহ দু’জনের বিরুদ্ধে বাঁশদ্রোণী থানায় অভিযোগ জানান। তার ভিত্তিতে ওই দু’জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। বুধবার দুই অভিযুক্ত আলিপুর অতিরিক্ত বিচার বিভাগীয় বিচারকের এজলাসে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। সূত্রের খবর, সরকারি আইনজীবীর তরফে আদালতে জানানো হয়, মামলার তদন্তকারী অফিসার ছুটিতে। তাই কেস ডায়েরি আদালতে আনা যাবে না। এর পর ওই দুই অভিযুক্ত জামিনের আবেদন প্রত্যাহার করেন।

অভিযোগ, এর পরে আদালত চত্বর থেকে দুই অভিযুক্ত বেরোনোর সময়ে তাঁদের আটক করে বাঁশদ্রোণী থানার পুলিশ। ওই ঘটনায় বিক্ষোভ শুরু করেন আলিপুর আদালতের আইনজীবীরা। তাঁদের অভিযোগ, কেন আদালত চত্বর থেকে দুই অভিযুক্তকে আটক করা হল? অতিরিক্ত মুখ্য বিচার বিভাগীয় বিচারকের এজলাসে বিক্ষোভ দেখানো শুরু করেন তাঁরা।

সূত্রের খবর, সরকারি আইনজীবীকে তলব করে মুখ্য বিচার বিভাগীয় বিচারক বলেন, ‘‘তদন্তকারী অফিসার ছুটিতে রয়েছেন। অথচ দুই অভিযুক্তকে আটক করলেন কেন।’’ আলিপুর বার অ্যাসোসিয়েশন জানিয়েছে, যেহেতু আইন মেনে বাঁশদ্রোণী থানা কাজ করেনি তাই তারা আইনত ব্যবস্থা নেবে। আদালত সূত্রের খবর, এর পরে বাঁশদ্রোণী থানার ওসিকে তলব করেন বিচারক। লালবাজারের দাবি, আদালত সংলগ্ন রাস্তা থেকে আটক করে পুলিশ। আজ মামলার শুনানি হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Court Law Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE