Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

Mamata-Modi: ‘সব জায়গায় প্রধানমন্ত্রীর ছবি দিন,’ বাংলা আবাস যোজনা বিতর্কে কটাক্ষ মুখ্যমন্ত্রী মমতার

সম্প্রতি কেন্দ্রের তরফে রাজ্য সরকারকে জানানো হয়েছে, আবাস যোজনায় প্রধানমন্ত্রীর নাম যুক্ত না করলে, তারা আর এই প্রকল্পে টাকা দেবে না।

বিজেপিকে কটাক্ষ মমতার।

বিজেপিকে কটাক্ষ মমতার। ছবি: ফেসবুক।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৮ জুন ২০২২ ১৯:২০
Share: Save:

বাংলার আবাস যোজনা নিয়ে চলা সঙ্ঘাতে আবারও সুর চড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগেই তিনি জানিয়েছেন, বাংলার আবাস যোজনার নাম একই থাকবে। দরকারে এ নিয়ে তিনি দিল্লিতে দরবার করবেন। মঙ্গলবার মমতার কটাক্ষ, ‘‘সব জায়গায় প্রধানমন্ত্রীর ছবি চাই!’’

মঙ্গলবার আসানসোল তৃণমূলের কর্মিসভা থেকে নানা ইস্যুতে বিজেপিকে আক্রমণ করেন মমতা। সেখানে আবারও তুলে আনেন বাংলা আবাস যোজনা-বিতর্ক। মমতার কথায়, ‘‘সব বাড়িতে প্রধানমন্ত্রীর ছবি চাই? লাগিয়ে দিন। সব জায়গায় শুধু মোদীর ছবি লাগিয়ে দিন। যত রাস্তা-ঘাট, মাঠ-স্টেশন, যা আছে— সব জায়গায় ছবি লাগিয়ে যাও। এই ছবি-ছবি করতে করতে দেখবেন, বিজেপি দলটাই ছবি হয়ে যাবে। সাইনবোর্ডে পরিণত হবে। মানুষের কাজে লাগবে না।’’ এর পর বিজেপি সরকারকে ‘অপদার্থ’ বলেও তোপ দাগেন তিনি।

প্রসঙ্গত, কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলে দিয়ে সাধারণ মানুষকে ভুল বোঝাচ্ছে রাজ্য সরকার— এমন অভিযোগকে সামনে এনে বার বার আক্রমণ করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ অন্যান্য বিজেপি নেতা। সম্প্রতি কেন্দ্রের তরফে রাজ্য সরকারকে জানানো হয়েছে, আবাস যোজনায় প্রধানমন্ত্রীর নাম যুক্ত না করলে, তারা আর এই প্রকল্পে টাকা দেবে না। অন্য দিকে, মুখ্যমন্ত্রী মমতার যুক্তি, যে কোনও রাজ্য তাদের নিজের নামে প্রকল্প করতে পারে। তাঁর কথায়, ‘‘গুজরাতে গুজরাতের নামে থাকবে। উত্তরপ্রদেশে উত্তরপ্রদেশের নামে যদি বাড়ি প্রকল্প থাকতে পারে, তা হলে বাংলার নামে থাকলে কিসের আপত্তি বিজেপির।’’ আগেই তিনি জানিয়েছেন, আবাস প্রকল্পে বাংলার নামকে জুড়ে রাখতে কেন্দ্রের সঙ্গে আলোচনা করতে প্রস্তুত। এ বার ওই ইস্যু নিয়েই বিজেপি-কে চ়়ড়া সুরে আক্রমণ করলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE