Advertisement
০২ মে ২০২৪
Mamata Banerjee

৫ বছর বিদেশ সফরের অনুমতি দেয়নি: মমতা

মঙ্গলবার বার্সেলোনায় এক বাণিজ্য সম্মেলনে মমতার আরও দাবি, বিদেশ সফরের সুযোগ পেয়ে প্রথমেই স্পেনকে গন্তব্য হিসাবে বেছে নিয়েছেন তিনি। এর কড়া প্রতিক্রিয়া এসেছে বিরোধীদের তরফে।

Mamata banerjee

মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৪৮
Share: Save:

তাঁকে গত পাঁচ বছর বিদেশযাত্রার অনুমতি দেওয়া হয়নি। স্পেনের মাটিতে দাঁড়িয়ে এমনই অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বার্সেলোনায় এক বাণিজ্য সম্মেলনে মমতার আরও দাবি, বিদেশ সফরের সুযোগ পেয়ে প্রথমেই স্পেনকে গন্তব্য হিসাবে বেছে নিয়েছেন তিনি। এর কড়া প্রতিক্রিয়া এসেছে বিরোধীদের তরফে।

মুখ্যমন্ত্রী বলেন, “আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব থেকে বইমেলা—সব ক্ষেত্রে সঙ্গে থেকেছে স্পেন। আশা করব, বিজিবিএস-এও স্পেন সহযোগী হবে।”

এ দিনই বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, “আমাদের ট্যাক্সের টাকায় বেড়াতে গিয়েছেন এই জন্য রাজ্য সরকারের অর্থ দফতর থেকে প্রাথমিক ভাবে ২০ কোটি টাকা তোলা হয়েছে। চারদিকে ডেঙ্গি। হাসপাতাল উপচে যাচ্ছে। এই সময় কলকাতায় না থাকাই ভাল। তাই রানিমা বেড়াতে গিয়েছেন স্বপার্ষদ।”

রাজ্যের আসন্ন শিল্প সম্মেলনের (বিজিবিএস) আগে পশ্চিমবঙ্গকে বিনিয়োগের উর্বর ক্ষেত্র হিসাবে তুলে ধরতে চাইছে সরকার। এ দিন বার্সেলোনার সম্মেলনে মমতা বলেন, “বাংলা মানেই বাণিজ্য, বাংলা মানেই আতিথেয়তা, বাংলা মানেই পরিষেবা। বাংলা একদিন দেশ তথা বিশ্বের গেম-চেঞ্জার হবে।” মমতার দাবি, সামাজিক সুরক্ষা থেকে পরিকাঠামো, শিল্পের অনুকূল পরিবেশ তৈরি থেকে সামাজিক স্থিরতা, পর্যটন থেকে দুর্গাপুজোর মতো ইউনেস্কো স্বীকৃত উৎসব—সবই রয়েছে রাজ্যে। মুখ্যমন্ত্রীর বক্তব্য, মেধা, প্রশিক্ষিত শ্রমিক, জমি ব্যাঙ্ক, শিল্পতালুক, আর্থিক করিডর-বিমান-গভীর সমুদ্র বন্দরের পাকাপোক্ত যোগাযোগ ব্যবস্থা রয়েছে রাজ্যে। এ দিন সরকারি সফর-দলের তরফে মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় রাজ্যের আর্থিক অগ্রগতির সংক্ষিপ্ত ব্যাখ্যা দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Spain BGBS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE