Advertisement
১৮ মে ২০২৪
Nabanna

পঞ্চায়েত ভোটের আগে সচিব পর্যায়ে রদবদল! রুটিন বদলি বলছে নবান্ন

সোমবার রুটিন বদলি হিসাবে বেশ কয়েক জন সচিবের দফতর রদবদল করা হয়েছে। পঞ্চায়েত নির্বাচনের আগে আরও বেশ কিছু দফতরের সচিব পর্যায়ে বদল হতে পারে। আপাতত সচিবদের দ্রুত দায়িত্ব বুঝে নিতে বলা হয়েছে।

নবান্ন সূত্রে খবর, রুটিন বদলি হিসেবেই এই সচিবদের দফতর রদবদল করা হয়েছে।

নবান্ন সূত্রে খবর, রুটিন বদলি হিসেবেই এই সচিবদের দফতর রদবদল করা হয়েছে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৩ ১২:১৭
Share: Save:

পশ্চিমবঙ্গ সরকারের বেশ কয়েকটি দফতরের সচিব পর্যায়ে রদবদল ঘটানো হয়েছে। সোমবার কর্মী নিয়োগ দফতরের তরফে পৃথক কয়েকটি নির্দেশিকা জারি করে এই রদবদলের কথা জানানো হয়েছে। নতুন নির্দেশিকা অনুযায়ী, শিল্প দফতরের সচিব হচ্ছেন পি মোহন গান্ধী। এত দিন শিল্প দফতরের সচিবের দায়িত্বে ছিলেন বন্দনা যাদব। বর্তমানে পি মোহন পশ্চিমবঙ্গ সরকারের মাইনিং ও মিনারেল ডেভেলপমেন্ট কর্পোরেশনের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্বে রয়েছেন। এই দায়িত্ব সামলেই তাঁকে শিল্প ও বাণিজ্য দফতরের দেখভাল করতে হবে। সমবায় দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে পি বি সেলিমকে। বর্তমানে তাঁর হাতে রয়েছে কর্মসূচি রূপায়ণ দফতর। পাশাপাশি, মুখ্যমন্ত্রীর সচিবালয়ের সচিব পদে কাজ করছেন তিনি। একই সঙ্গে সেলিমের হাতে রয়েছে রাজ্য বিদ্যুৎ উন্নয়ন নিগমের এমডির দায়িত্ব। এই সব কাজের সঙ্গেই তাঁকে নিতে হবে সমবায় দফতরের সচিবের অতিরিক্ত দায়িত্ব।

কারা দফতরের নতুন সচিব হলেন জগদীশ প্রসাদ মিনা। তাঁকে সমবায় দফতরের দায়িত্ব থেকে সরিয়ে আনা হয়েছে কারা দফতরের প্রধান সচিবের দায়িত্বে। আর কারা দফতরের দায়িত্বে থাকা সচিব রবি ইন্দর সিংকে পাঠানো হয়েছে স্বনির্ভর গোষ্ঠী দফতরের প্রধান সচিবের দায়িত্বে। এত দিন স্বনির্ভর গোষ্ঠী দফতরের সচিবের দায়িত্বে ছিলেন পি উলগানাথন। মৎস্য দফতরের সচিবের দায়িত্বে আনা হয়েছে বিশ্বনাথকে। এত দিন এই দফতরের দায়িত্বে ছিলেন অরবিন্দ সিংহ। নবান্ন সূত্রে খবর, রুটিন বদলি হিসেবেই এই সচিবদের দফতর রদবদল করা হয়েছে। পঞ্চায়েত নির্বাচনের আগে আরও বেশ কিছু দফতরে সচিব পর্যায়ে রদবদল হতে পারে। আপাতত সচিবদের দ্রুত তাঁদের দায়িত্ব বুঝে নিতে বলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nabanna Mamata Banerjee TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE