Advertisement
১৭ মে ২০২৪
Mamata Banerjee

অল্পের জন্য প্রাণরক্ষা, সমাজমাধ্যমে জানিয়ে আরোগ্য কামনার জন্য জনগণকে ধন্যবাদ মমতার

অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছেন। বৃহস্পতিবার নিজের ফেসবুক বার্তায় সে কথাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর আরোগ্য কামনায় সাধারণ মানুষের বার্তায় আপ্লুত বলেও জানিয়েছেন তিনি।

Mamata Banerjee

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ১৬:০৪
Share: Save:

অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছেন তিনি। বৃহস্পতিবার নিজের এক ফেসবুক বার্তায় এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে তাঁর দ্রুত আরগ্য কামনায় যে ভাবে সাধারণ মানুষ প্রার্থনা করেছে, তাতে যে তিনি আপ্লুত তা-ও জানাতে ভোলেননি। অসুস্থতার কারণেই বৃহস্পতিবার সকালে ইদের নমাজে উপস্থিত থাকতে পারেননি মমতা। তবে সমাজমাধ্যমে ইদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

ফেসবুক বার্তায় মমতা লিখেছেন, ‘‘আমার সুস্থতার জন্য সকলের শুভকামনায় আমি আন্তরিক ভাবে মুগ্ধ হয়েছি। মঙ্গলবার হেলিকপ্টারটি সেবক এয়ারবেসে জরুরি অবতরণ করায় আমি অল্পের জন্য প্রাণে বেঁচে গিয়েছি।’’ এর পর নিজের সুস্থ হয়ে ওঠার বার্তা দিয়ে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘‘সর্বশক্তিমানের দয়া এবং মেডিক্যাল টিমের প্রাণপণ প্রচেষ্টায়, আমি সুস্থ হয়ে উঠছি এবং বাড়িতে ফিজিয়োথেরাপি সেশন করছি।’’ মঙ্গলবার পঞ্চায়েতের ভোটপ্রচারে উত্তরবঙ্গে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। ওই দিন বিকেলে জলপাইগুড়ির ক্রান্তি থেকে বাগডোগরা যাওয়ার পথে প্রাকৃতিক দুর্যোগের কারণে হেলিকপ্টার দুর্বিপাকের মুখে পড়েন তিনি। কপ্টার জরুরি অবতরণ করে শিলিগুড়ির সেবক এয়ারবেসে। কপ্টার থেকে নামতে গিয়ে পায়ে ও কোমরে চোট পান তিনি। বাঁ হাঁটুর লিগামেন্ট এবং বাঁ দিকের হিপ জয়েন্টের লিগামেন্টেও চোট পেয়েছেন মমতা।

মঙ্গলবার কলকাতায় ফেরার পর তাঁকে নিয়ে যাওয়া হয়েছিল এসএসকেএম হাসপাতালে। এমআরআই ইত্যাদি পরীক্ষা করানোর পর দেখা যায়, তাঁর পায়ের লিগামেন্টে চোট লেগেছে। আঘাত লেগেছে কোমরেও। চিকিৎসকেরা তাঁকে ভর্তি করে নিতেই চেয়েছিলেন। কিন্তু মমতা রাতেই কালীঘাটের বাড়িতে ফিরে যান। চিকিৎসকদের জানান, বাড়িতে তাঁদের পরামর্শ মেনে বিশ্রাম নেবেন তিনি। বুধবার সন্ধ্যায় নবান্নের তরফে মমতার স্বাস্থ্য বুলেটিন প্রকাশ করা হয়েছিল। সেই হেল্‌থ বুলেটিন অনুযায়ী জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার সামান্য উন্নতি হলেও এখনও ব্যথা রয়েছে তাঁর। এমনকি, সামান্য নড়াচড়া করলেও সেই ব্যথা বাড়ছে। বুধবার বিকেলে বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি দল মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা পরীক্ষা করেছিল। প্রায় দু’ঘণ্টা ধরে ফিজ়িয়োথেরাপি করানো হয়েছে তাঁর। মঙ্গলবার রাতের মতোই বুধবারেও মুখ্যমন্ত্রীকে বাড়িতে থাকার এবং নিয়ন্ত্রিত হাঁটাচলা করার পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকেরা। আপাতত তাঁর ফিজ়িয়োথেরাপিও চলবে বলেও নবান্নের স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়েছে। মুখ্যমন্ত্রীর চিকিৎসায় নিযুক্ত ছিলেন ফিজ়িক্যাল মেডিসিনের বিভাগীয় প্রধান রাজেশ প্রামাণিক, রেডিয়োলজি বিভাগের প্রধান অর্চনা সিংহ এবং নিউরো মেডিসিনের বিভাগীয় প্রধান অলোক রক্ষিত।

ইদের উৎসব উপলক্ষে নিজের ফেসবুক বার্তায় মমতা লিখেছেন, ‘‘ইদ-উল-আযহা উদ্‌যাপনকারী প্রত্যেকের জন্য, এই শুভ উপলক্ষের আনন্দ, ভালবাসা এবং আশীর্বাদে আপনার ঘরগুলি পরিপূর্ণ হোক। আপনাকে এবং আপনার প্রিয়জনকে ঈদ মোবারক!’’ বুধবার ছিল উল্টোরথ। ফেসবুক বার্তায় সেই শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। মমতা লিখেছেন, ‘‘উল্টোরথ উপলক্ষে, ভগবান জগন্নাথের ঐশ্বরিক আশীর্বাদ সকলের জীবনে সুখ, সমৃদ্ধি এবং সৌভাগ্য বয়ে আনুক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE