Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sandhya Mukhopadhyay

Mamata meets Sandhya: কোভিড আক্রান্ত সন্ধ্যা, সরানো হচ্ছে বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে: মমতা

বৃহস্পতিবার দুপুরে নবতিপর শিল্পীকে গ্রিন করিডর করে এসএসকেএম হাসপাতালে আনা হয়। সন্ধেবেলা সন্ধ্যাকে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী।

সন্ধ্যাকে দেখতে এসএসকেএম হাসপাতালে মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার।

সন্ধ্যাকে দেখতে এসএসকেএম হাসপাতালে মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২২ ১৭:১২
Share: Save:

অসুস্থ সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায়ের চিকিৎসার খোঁজ খবর নিতে এসএসকেএম হাসপাতালে বৃহস্পতিবার বিকেলে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উডবার্নের ১০৩ নম্বর কেবিনে ভর্তি সন্ধ্যা। তাঁর চিকিৎসার জন্য সাত সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী এসএসকেএমে ঢুকেই চিকিৎসক সোমনাথ কুণ্ডু, অসীম কুণ্ডু, নীলাদ্রি সরকারদের সঙ্গে কথা বলেন। শিল্পীর শারীরিক পরিস্থিতি কেমন তার খোঁজখবর নেন। আপাতত আইসোলেশনে রয়েছেন সন্ধ্যা। এসএসকেএমে মুখ্যমন্ত্রী আরও যা যা বললেন:

  • সন্ধ্যা মুখোপাধ্যায় কোভিড আক্রান্ত।
  • বাইপাসের ধারে একটি হাসপাতালে তাঁকে স্থানান্তরিত করা হচ্ছে।
  • সন্ধ্যা মুখোপাধ্যায়ের হার্টে সমস্যা রয়েছে।
  • উনি দ্রুত সেরে উঠুন, কামনা করছি।
  • সন্ধ্যাদির পরিবারের পুরো ভরসা আছে সরকারি হাসপাতালে।
  • শম্ভুনাথ হাসপাতালে ভর্তি করতে চেয়েছিল পরিবার।
  • শম্ভুনাথে চিকিৎসা ভালই হয়। কিন্তু ওঁর হার্টের সমস্যা আছে।
  • শম্ভুনাথ হাসপাতালে হার্টের চিকিৎসার পরিকাঠামো অতটা ভাল নয়।
  • উডবার্ন হলে কোনও চিন্তা ছিল না। কিন্তু ওখানে করোনা রোগীর চিকিৎসার ব্যবস্থা নেই।
  • আমরা ওঁকে আজ স্থানান্তরের ব্যবস্থা করছি।

বৃহস্পতিবার দুপুরে গুরুতর অসুস্থ শিল্পীকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর জ্বর, শ্বাসকষ্টজনিত সমস্যা রয়েছে। হাসপাতাল চত্বরে শিল্পীর জামাতা জানান, সন্ধ্যার ফুসফুসে সংক্রমণ রয়েছে। বুধবার রাত থেকে তিনি অসুস্থ হয়ে পড়েন। তখন তাঁদের পারিবারিক চিকিৎসক হাসপাতালে ভর্তি করানোর পরামর্শ দেন। সেই মতোই রাজ্য সরকারের সঙ্গে আলোচনা সাপেক্ষে শিল্পীকে হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর হৎপিণ্ডে সমস্যার পাশে রক্তাল্পতার সমস্যাও রয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার কেন্দ্রীয় সরকারের খেতাব ‘পদ্মশ্রী’ প্রত্যাখ্যান করেছিলেন ‘গীতশ্রী’ সন্ধ্যা। তখন থেকেই তিনি মানসিক ভাবে ভেঙে পড়েছিলেন বলে তাঁর ঘনিষ্ঠ সূত্রের বক্তব্য। বুধবার তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। পারিবারিক সূত্রের খবর, তিনি বাড়িতে একবার পড়েও গিয়েছিলেন।

বুধবার সন্ধ্যায় সন্ধ্যা মুখোপাধ্যায়ের সঙ্গে ফোনে কথা বলেন মুখ্যমন্ত্রী। সে সময় শিল্পীকে কিছুটা মানসিক ভাবে বিপর্যস্ত বলে মনে হয়েছিল মমতার। সূত্রের খবর, এর পর শিল্পীর কন্যা সৌমী সেনগুপ্তকে ফোন করে সন্ধ্যার খবরাখবর নেন মুখ্যমন্ত্রী। তিনি এও জানিয়ে দেন, তাঁর চিকিৎসাসংক্রান্ত যে কোনও প্রয়োজনে রাজ্য সরকার সাহায্য করবে। তার মধ্যেই বৃহস্পতিবার গুরুতর অসুস্থ হয়ে পড়েন সন্ধ্যা। কালক্ষেপ না করে তাঁকে এসএসকেএমে নিয়ে আসার সিদ্ধান্ত নেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandhya Mukhopadhyay Mamata Banerjee SSKM Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE