Advertisement
২৬ মে ২০২৪
Recruitment Case

নিয়োগ মামলা: সরিয়ে দেওয়া ইডি কর্তাকে ফেরানো হবে কি? রুদ্ধদ্বার শুনানি হাই কোর্টে

গত ২৯ সেপ্টেম্বর ইডির সহকারী অধিকর্তা মিথিলেশকুমার মিশ্রকে রাজ্যের সমস্ত মামলার তদন্তের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দেন বিচারপতি সিংহ। সেই নির্দেশের পুনর্বিবেচনার আর্জি জানানো হয়।

বিচারপতি অমৃতা সিংহ। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিচারপতি অমৃতা সিংহ। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১২:৩৪
Share: Save:

নিয়োগ মামলা সংক্রান্ত তদন্ত থেকে তাঁকে সরিয়ে দেওয়া হলেও বাকি মামলার তদন্ত থেকে যেন তাঁকে না সরানো হয়। ইডির সহকারী অধিকর্তা মিথিলেশকুমার মিশ্রের বিরুদ্ধে বিচারপতি অমৃতা সিংহের দেওয়া সেই নির্দেশ পুনর্বিবেচনা করার জন্য হাই কোর্টে আর্জি জানিয়েছিল ইডি। সেই আবেদনের প্রেক্ষিতে শুক্রবার বিচারপতি সিংহ জানিয়েছেন, রুদ্ধদ্বার শুনানি হবে। শুনানি কক্ষে পক্ষ এবং বিপক্ষের আইনজীবী ছাড়া কেউ থাকতে পারবেন না। দুপুর ১টায় এই মামলার শুনানি শুরু হবে। ইডির অধিকর্তা রাহুল নবীনকেও তলব করা হয়েছে। ভার্চুয়াল মাধ্যমে তিনি এই শুনানিতে অংশ নেবেন বলে ইডি সূত্রের খবর।

গত ২৯ সেপ্টেম্বর মিথিলেশকুমার রাজ্যের সমস্ত মামলার তদন্তের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিংহ। তার আগে ২৫ সেপ্টেম্বর এই মামলায় বিচারপতির ভর্ৎসনার মুখে পড়েন মিথিলেশ। হাই কোর্টের নির্দেশে তৃণমূল সাংসদ অভিষেকের সম্পত্তির বিবরণ আদালতে জমা দিয়েছিল ইডি। সেই বিবরণ নিয়েই অসন্তোষ প্রকাশ করেন বিচারপতি সিংহ। ইডির বিশেষ তদন্তকারী দল (সিট)-এর প্রধান আধিকারিক মিথিলেশের তদন্ত নিয়ে প্রশ্ন তোলেন তিনি। বিচারপতি তাঁর কাছেই জানতে চান, ‘‘আপনি কি তদন্ত থেকে অব্যাহতি চান?’’ সেখানেই তিনি থেমে থাকেননি। কেন মিথিলেশের কাজে তিনি অসন্তুষ্ট, তার ব্যাখ্যাও দেন বিচারপতি।

এর পরেই ইডিকে বিচারপতি সিংহ নির্দেশ দিয়েছিলেন, রাজ্যের সমস্ত মামলা থেকে যেন সরিয়ে দেওয়া হয় ইডির সহকারী অধিকর্তাকে। বৃহস্পতিবার সেই ইডি কর্তা আবার ফিরে আসেন বিচারপতির এজলাসে। বার বার আদালতের ভর্ৎসনার মুখে পড়েও তিনি আদালতে আর্জি জানান, নিয়োগ মামলার তদন্ত থেকে তাঁকে সরিয়ে দেওয়া হলেও রাজ্যের অন্য মামলাগুলির দায়িত্ব থেকে তাঁকে সরানো না হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recruitment Case ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE