Advertisement
১৮ মে ২০২৪
Mamata Banerjee

আগে তো বালতি উল্টে দেখাক, বিজেপির ‘সরকার পড়ে যাবে’ মন্তব্যের পাল্টা জবাবে কটাক্ষ মমতার

দিন কয়েক আগেই রাজ্যের তৃণমূল সরকার পাঁচ মাসের মধ্যে পড়ে যাবে বলে ‘গ্যারান্টি’ দিয়েছেন বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর। এমন দাবি অনেক বিজেপি নেতাই করেন।

Mamata Banerjee

বিজেপিকে বুধবারের মিছিল নিয়েও নিশানা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৭:১০
Share: Save:

রাজ্যে তৃণমূল সরকার আর থাকবে না। একের পর এক বিজেপি নেতা সম্প্রতি এই ধরনের মন্তব্য করছেন। এর জবাব দিতে গিয়ে বুধবার বিজেপিকে পাল্টা কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মন্তব্য, “আগে একটা বালতি উল্টে দেখাক, তার পর সরকার উল্টোনোর কথা বলবে।’’

রাজ্য সরকার থাকবে না বলে সম্প্রতি নতুন করে বিতর্ক তৈরি করেছেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর। তিনি একটি সভায় গত শনিবার বলেছিলেন, ‘‘আমি গ্যারান্টি দিচ্ছি, পাঁচ মাসের মধ্যে এই রাজ্যের সরকার পড়ে যাবে।’’ শান্তনুর কথার প্রেক্ষিতে এক প্রশ্নের জবাবে রবিবার রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার বলেছিলেন, ‘‘সরকার পাঁচ মাস, ছ’মাস যখন খুশি পড়ে যেতে পারে। সরকার চলে বিধায়কদের সমর্থনে। বিধায়কেরা হঠাৎ মনে করলেন, আমরা সমর্থন করব না! আমরা অন্য কাউকে সমর্থন করব! তখন?’’ এ ছাড়া বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী প্রায়ই এই ধরনের দাবি করেন। শুভেন্দু রাজ্যে ৩৫৫ ধারা প্রয়োগ করার মতো পরিস্থিতি রয়েছে বলেও একাধিক বার মন্তব্য করেছেন। গত সোমবার তিনি এ নিয়ে রাজ্যপালের পদক্ষেপ করা উচিত বলেও মন্তব্য করেন। বুধবার সেই সবেরই জবাব দিলেন মমতা।

পঞ্চায়েত নির্বাচনোত্তর পর্বে রাজনৈতিক সংঘর্ষে আহত তৃণমূল কর্মীদের দেখতে বুধবার এসএসকেএম হাসপাতালে এসেছিলেন মমতা। সেখানে আহতদের হাতে রাজ্য সরকারের তরফে ক্ষতিপূরণের চেক তুলে দেওয়ার পরে তিনি সংবাদমাধ্যমের সঙ্গেও কথা বলেন। তখনই সরকার পড়ে যাওয়া সংক্রান্ত প্রশ্নের জবাবে মমতা বলেন, ‘‘আগে একটা বালতি উল্টে দেখাক, তার পর সরকার উল্টোনোর কথা বলবে। খেয়েদেয়ে কাজ নেই। তোমাদের সরকার ইতিমধ্যেই উল্টে গিয়েছে। কাল থেকে তো ভয়ে কাঁপছ।” বুধবার কলকাতায় মিছিল করে বিজেপি। তা নিয়েও মন্তব্য করেছেন মমতা। তিনি বলেন, ‘‘যাদের কোনও কাজ নেই, কর্ম নেই, শুধু হিংসা, কুৎসা করা কাজ তারা আর কী করবে?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee BJP Article 356
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE