Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Mamata Banerjee's Foreign Visit

দুবাই যাওয়ার পথে বিমানেই কেক কাটলেন মুখ্যমন্ত্রী মমতা, শুভেচ্ছা জানালেন সফরসঙ্গীরা

কলকাতা বিমানবন্দর ছাড়ার আগে দুর্গামূর্তিতে রং ছুঁইয়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বিমানবন্দরে বিশ্ববাংলার একটি স্টলে দুর্গার একটি মাটির মূর্তিতে রং করতে দেখা যায় তাঁকে।

বিমানে কেক কাটছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

বিমানে কেক কাটছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৬
Share: Save:

দুবাই এবং স্পেনের উদ্দেশে রওনা হওয়ার আগে কলকাতা বিমানবন্দরে তিনি দুর্গামূর্তিতে রং ছুঁইয়ে গিয়েছিলেন। মঙ্গলবার কলকাতা বিমানবন্দরে বিশ্ববাংলার একটি স্টলে দুর্গার মাটির মূর্তিতে রং করতে দেখা গিয়েছে তাঁকে। এ বার বিমানের মধ্যে কেক কাটতে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তাঁর সফরসঙ্গীদের উপস্থিতিতে কেক কাটেন মুখ্যমন্ত্রী। কেক কাটার পর সকলে হাততালি দিয়ে এই সফরের জন্য শুভেচ্ছাও জানান তাঁকে।

এ বারে মুখ্যমন্ত্রীর বিদেশ সফরের তালিকায় রয়েছে দু’টি দেশ। দুবাই এবং স্পেন। মঙ্গলবার রওনা হয়েছেন তিনি। প্রথমে দুবাই যাবেন। তার পর সেখান থেকে যাবেন স্পেনে। এই সফর সেরে ফিরবেন আগামী ২৩ সেপ্টেম্বর। মুখ্যমন্ত্রীর এই সফরে তাঁর সঙ্গে রয়েছেন শিল্পপতিদের একটি প্রতিনিধিদল। সূত্রের খবর, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আগে বিদেশি লগ্নি আনাই ১১ দিনের এই সফরের লক্ষ্য হতে চলেছে।

কেন তিনি এ বারের সফরে স্পেনকে বেছে নিলেন, কলকাতা বিমানবন্দর ছাড়ার আগে সে প্রশ্নেরও উত্তর দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা। তিনি বলেন, “স্পেন আমাদের এখানে বইমেলায় এসেছিল। ওখানে নির্মাণশিল্প-সহ ভাল ভাল কিছু শিল্প রয়েছে। ওরা বার বার আমাদের এখানে আসে, আমরা যাই না। ওদেরই আমন্ত্রণে আমরা যাচ্ছি। দেখা যাক কী হয়।’’

বিদেশ থেকে কি বড় কোনও চমক নিয়ে আসতে চলেছেন মুখ্যমন্ত্রী? সাংবাদিকদের এই প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘‘চমক তো পরে। প্রদীপ জ্বালানোর আগে প্রদীপে তো তেল ভরতে হয়। সেই জন্যই যাচ্ছি। সেই জন্য এই ছোট দেশটিকে বেছে নেওয়া।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Spain Dubai Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE