Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

খালে পড়ল বাস, মালদহে নিহতদের পরিবারকে চাকরি দেওয়ার ঘোষণা মমতার, তলব রিপোর্টও

মালদহের গাজল কলেজের মাঠে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা। সোমবার রাতে সভাস্থলের কাছে গাজল থানা এলাকায় ঘটে বাস দুর্ঘটনা। তাতে মৃত্যু হয়েছে দু’জনের।

CM Mamata Banerjee

মালদহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১২:৫০
Share: Save:

মালদহে বাস দুর্ঘটনায় নিহতদের পরিবারের পাশে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২ নিহতের পরিবারকে সরকারি চাকরি এবং আর্থিক সাহায্য করার প্রতিশ্রুতি দিয়েছেন মমতা। মঙ্গলবার মালদহে প্রশাসনিক বৈঠক থেকে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এর পাশাপাশি, ওই দুর্ঘটনার বিস্তারিত রিপোর্টও চেয়েছেন মমতা।

পুলিশ সূত্রে খবর, সোমবার রাতে ফরাক্কা থেকে উত্তর দিনাজপুরগামী উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার একটি বাস নয়ানজুলিতে পড়ে যায় পাণ্ডুয়ার কাছে। ঘটনাস্থলেই মৃত্যু হয় শাঁওলি হাঁসদা এবং নিয়তি সরকার নামে দু’জনের। ওই দুর্ঘটনায় আহতদের ভর্তি করানো হয় মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে। মঙ্গলবার সকালে পুরাতন মালদহ পুরসভার ১৮ নম্বর ওয়ার্ডের মহানন্দা কলোনি এলাকায় বাস দুর্ঘটনায় নিহত নিয়তির বাড়িতে যান রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। নিহত শাঁওলির বাড়ি উত্তর দিনাজপুরের করণদিঘিতে। এর পর সকালে প্রশাসনিক বৈঠকে নিহতের কথা উল্লেখ করেন মমতা। তিনি বলেন, ‘‘আমি দুঃখিত এবং শোকাহত।’’ মুখ্যমন্ত্রীর মন্তব্য, ‘‘শুনেছি, খুব রাফ ড্রাইভ হচ্ছিল। আর একটি গাড়ি ওভারটেক করছিল। এর বিস্তারিত রিপোর্ট চাই।’’ কারা যানবাহন আইন মেনে চালাচ্ছেন না, তা জানতে চেয়েছেন মমতা।

নিহতদের পরিবার পিছু সরকারি চাকরি দেওয়ার ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। ফিরহাদকে ওই দুই মহিলার বাড়িতে গিয়ে আবেদনপত্র সংগ্রহ করার নির্দেশও দিয়েছেন তিনি। তাঁর কথায়, কোনও কিছু দিয়ে মৃত্যুর ক্ষতিপূরণ দেওয়া যায় না। চাকরির পাশাপাশি, নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের ঘোষণাও করেছেন মমতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Bus Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE