Advertisement
০৪ মার্চ ২০২৪
Mamata Banerjee on ID Hospital

সংক্রামক ব্যাধির চিকিৎসার জন্য এ বার উত্তরবঙ্গেও আইডি হাসপাতাল, বিধানসভায় জানালেন মুখ্যমন্ত্রী

সংক্রামক ব্যাধির জন্য কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে দূর দূরান্ত থেকে চিকিৎসা করাতে আসেন মানুষ। উত্তরবঙ্গেও তেমন হাসপাতাল তৈরি করার কথা ভাবছে রাজ্য সরকার।

CM Mamata Banerjee says Govt will make ID hospital for infectious diseases in North Bengal.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৩:১৭
Share: Save:

সংক্রামক রোগের চিকিৎসার জন্য উত্তরবঙ্গেও একটি আইডি হাসপাতাল তৈরি করা হবে, সোমবার বিধানসভায় তেমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের প্রশ্নের জবাব দিতে গিয়ে সরকারের এই পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।

সোমবার বিধানসভার প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেছিলেন মুখ্যমন্ত্রী। বিধায়কদের নানাবিধ প্রশ্নের জবাব দিয়েছেন। বিভিন্ন বিষয়ে সরকারের কী পরিকল্পনা, কেন কাজ আটকে আছে, সবটাই ব্যাখ্যা করেছেন তিনি। শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষের প্রশ্নের জবাবে স্বাস্থ্যসাথী কার্ড নিয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করেছেন মমতা। হুঁশিয়ারির সুরে জানিয়েছেন, স্বাস্থ্যসাথী কার্ড গ্রহণ না করা হলে বেসরকারি হাসপাতালগুলির লাইসেন্স বাতিল করে দেওয়া হবে। এই কথা প্রসঙ্গেই উত্তরবঙ্গে আইডি হাসপাতাল তৈরির পরিকল্পনার কথা জানিয়েছেন তিনি।

সংক্রামক ব্যাধির চিকিৎসার জন্য কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতাল বিখ্যাত। দূর দূরান্ত থেকে এই হাসপাতালে চিকিৎসা করাতে আসেন মানুষ। সংক্রমণের চিকিৎসার জন্য একাধিক উন্নত এবং আধুনিক প্রযুক্তির বন্দোবস্ত এই হাসপাতালটিতে আছে।

কোভিড পর্বে বেলেঘাটা আইডি হাসপাতাল হয়ে উঠেছিল রোগীর পরিবারগুলির কাছে অন্যতম ভরসার নাম। এই হাসপাতালকেই প্রথম কোভিড হাসপাতাল হিসাবে ঘোষণা করা হয়েছিল। পরে সেখানে রোগীদের ভিড়ে হিমশিম খেতে হয়েছিল কর্তৃপক্ষকে। বর্তমানে রাজ্যের বিভিন্ন প্রান্তে ডেঙ্গি পরিস্থিতি উদ্বেগ বৃদ্ধি করছে। বেলেঘাটা আইডি হাসপাতালে ডেঙ্গি নিয়ে অনেক রোগী ভর্তি।

কিন্তু উত্তরবঙ্গে বেলেঘাটা আইডির মতো কোনও হাসপাতাল না থাকায় সমস্যায় পড়তে হয় রোগীদের। মুখ্যমন্ত্রীর ভাবনা বাস্তবায়িত হলে উত্তরবঙ্গে সংক্রামক রোগের চিকিৎসায় অনেক সুবিধা হবে বলে মনে করা হচ্ছে। উপকৃত হবেন উত্তরবঙ্গের মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE