Advertisement
১৯ জুন ২০২৪
Jitendra Tiwari

কম্বলকাণ্ডে জেলে থাকা জিতেন্দ্রর কয়লা মামলায় স্বস্তি, সিআইডি তদন্তে হাই কোর্টের স্থগিতাদেশ

কয়লা পাচার মামলায় বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারির ভূমিকা খতিয়ে দেখতে চেয়েছিল সিআইডি। শুক্রবার সিআইডি তদন্তের উপর স্থগিতাদেশ দিল হাই কোর্ট।

photo of Jitendra Tiwari

সিআইডি তদন্তের উপর স্থগিতাদেশ দিলেন বিচারপতি রাজাশেখর মান্থা। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৪:০৪
Share: Save:

কয়লা পাচার মামলায় কলকাতা হাই কোর্টে স্বস্তি পেলেন বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি। শুক্রবার সিআইডি তদন্তের উপর স্থগিতাদেশ দিলেন বিচারপতি রাজাশেখর মান্থা। তাঁর নির্দেশ, আপাতত তদন্ত করতে পারবে না সিআইডি। জিজ্ঞাসাবাদের যে নির্দেশ নিম্ন আদালত দিয়েছে, তা-ও স্থগিত থাকবে। রাজ্যকে জানাতে হবে, কেন তদন্তের প্রয়োজনীয়তা রয়েছে।

কয়লা পাচারকাণ্ডে জিতেন্দ্রর ভূমিকা খতিয়ে দেখতে চেয়েছিল রাজ্যের গোয়েন্দা সংস্থা। গত বছরের ১০ সেপ্টেম্বর জিতেন্দ্রকে নোটিস দিয়ে ভবানী ভবনে (যেখানে সিআইডির দফতর) হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু সেই নোটিসের উপর স্থগিতাদেশ দিয়েছিল উচ্চ আদালত। বিচারপতি রাজাশেখর মান্থার সিঙ্গল বেঞ্চের সেই রায়কে চ্যালেঞ্জ করে সেই সময় ডিভিশন বেঞ্চে গিয়েছিল রাজ্য। কিন্তু ডিভিশন বেঞ্চেও রাজ্যের আবেদন খারিজ হয়ে যায়। এ বার সিআইডির তদন্তের উপরেই স্থগিতাদেশ দিল হাই কোর্ট।

আসানসোল লাগোয়া বিভিন্ন অঞ্চলে কয়লা পাচার সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে কয়েক জনকে গ্রেফতার করা হয়েছে। তদন্তের স্বার্থে ডেকে পাঠানো হয়েছিল বেশ কয়েক জন পুলিশ আধিকারিককেও। সিআইডি সূত্রে খবর, এই মামলাতেই জিতন্দ্রের নাম উঠে আসে। সেই কারণেই তাঁকে তলব করা হয়েছিল।

সম্প্রতি কম্বলকাণ্ডে গ্রেফতার করা হয়েছে জিতেন্দ্রকে। তিনি বর্তমানে জেলবন্দি। এই পরিস্থিতিতে কয়লা মামলায় খানিকটা স্বস্তি পেলেন আসানসোলের প্রাক্তন মেয়র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jitendra Tiwari CID Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE