Advertisement
১৮ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

গুজরাতের সেতু বিপর্যয়ের পরবর্তী পরিস্থিতি। পার্থের জেলবাসের ১০০ দিন পূর্ণ। টি২০ বিশ্বকাপে জোড়া ম্যাচ। কী অবস্থায় রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি?

মোরবীতে মাচ্ছু নদীতে এখও চলছে উদ্ধারকাজ। ছবি: পিটিআই।

মোরবীতে মাচ্ছু নদীতে এখও চলছে উদ্ধারকাজ। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ০৭:৩০
Share: Save:

গুজরাতের সেতু বিপর্যয়

রবিবার রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্য গুজরাতের সেতু ভেঙে পড়ে ১৪১ জনের মৃত্যু হয়। এই ঘটনায় বেশ কয়েক জনকে গ্রেফতার করেছে পুলিশ। দুর্ঘটনাটি নিয়ে তদন্ত শুরু হয়েছে। অন্য দিকে, এই ঘটনায় ভোটমুখী গুজরাতে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। আজ, মঙ্গলবার এই ঘটনা সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

পার্থের জেলবাসের ১০০ দিন

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই থেকে তিনি জেলে রয়েছেন। পরে স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় পার্থকে হেফাজতে নেয় সিবিআই। আজ পার্থের জেলবাসের ১০০ দিন পূর্ণ হবে। এই খবরের দিকেও নজর থাকবে।

টি২০ বিশ্বকাপ

আজ টি২০ বিশ্বকাপে জোড়া ম্যাচ রয়েছে। প্রথম খেলাটি সকাল সাড়ে ৯টা থেকে শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মধ্যে। দুপুর দেড়টা নাগাদ হবে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের খেলা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারতীয় ক্রিকেট দলের খবর

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হারার পর এ বার বাংলাদেশের বিরুদ্ধে নামবে ভারত। বুধবার ওই খেলাটি রয়েছে। প্রথম চারে জায়গা নিশ্চিত করতে এই ম্যাচে জিততে হবে রোহিত শর্মাদের। জোরকদমে শুরু হয়েছে প্রস্তুতি। আজ ভারতীয় ক্রিকেট দলের খবরের দিকে নজর থাকবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। গত দু’দিনে তৃণমূল নেতা-সহ দুই আক্রান্তের মৃত্যু হল শিলিগুড়িতে। সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা উত্তর ২৪ পরগনা, মুর্শিদাবাদ, দার্জিলিং, কলকাতা ও হাওড়া— এই ৫ জেলায়। আজ রাজ্যে আক্রান্তের দিকে নজর থাকবে।

আবহাওয়া কেমন?

রাজ্যে তাপমাত্রা ধীরে ধীরে কমছে। আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি সপ্তাহে কলকাতা ও সংলগ্ন এলাকায় শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। হালকা হালকা শীতের আমেজ অনুভূত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE