Advertisement
০৬ অক্টোবর ২০২২
Anubrata Mondal

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

সিবিআই হেফাজতে অনুব্রত। কেষ্টকে নিয়ে সিদ্ধান্ত। আইপিএস অফিসারদের তলব ইডির। তৃণমূলের প্রতিবাদ কর্মসূচি।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২২ ০৭:২৭
Share: Save:

বৃহস্পতিবার বিকেলে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছে সিবিআই। গভীর রাতে তাঁকে কলকাতায় আনা হয়। অনুব্রতকে ১০ দিনের জন্য নিজেদের হেফাজতে পেয়েছে সিবিআই। আজ, শুক্রবার ওই ঘটনার পরবর্তী ঘটনাক্রমের দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

অনুব্রতকে নিয়ে সিদ্ধান্ত নেবে কি তৃণমূল

গরুপাচার মামলায় বৃহস্পতিবার গ্রেফতার হয়েছেন তৃণমূল নেতা অনুব্রত। তাঁর দল জানিয়েছে, মানুষের ক্ষতি হয় এমন কোনও কাজে সমর্থন নেই তৃণমূলের। এর আগে দুর্নীতির অভিযোগে টাকা উদ্ধারের ঘটনায় পার্থ চট্টোপাধ্যায়কে সাসপেন্ড করেছিল তৃণমূল। অনুব্রতের বেলায় আজ কোনও সিদ্ধান্ত নেয় কি না শাসকদল, সে দিকে নজর থাকবে।

আইপিএস অফিসারদের তলব ইডির

রাজ্যের বেশ কয়েক জন আইপিএস আধিকারিককে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। স্বাধীনতা দিবসের পর তাঁদের দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। এই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

তৃণমূলের বিক্ষোভ-প্রতিবাদ কর্মসূচি

সিবিআই-ইডির নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে আজ ও শনিবার তৃণমূল ছাত্র-যুবের বিক্ষোভ-প্রতিবাদ কর্মসূচি রয়েছে। জেলায় জেলায় এই কর্মসূচি বিকেল ৩টে থেকে শুরু হওয়ার কথা।

ডিএ-র দাবিতে রাজভবন অভিযান

শিক্ষক-শিক্ষাকর্মী নিয়োগে ‘দুর্নীতি’ ও সরকারি কর্মীদের ডিএ-র দাবিতে আজ এবিটিএর রাজভবন অভিযান রয়েছে। বেলা আড়াইটে নাগাদ ওই কর্মসূচিটি শুরু হওয়ার কথা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নেতা-নেত্রীদের সম্পদ বৃদ্ধি মামলাকে ঘিরে তৈরি হওয়া বিতর্ক

রাজ্যের নেতা-নেত্রীদের সম্পদ বৃদ্ধি মামলায় প্রথমে বিরোধীরা শাসকদলের ১৯ জন নেতার নাম সামনে নিয়ে আসে। বুধবার পাল্টা কয়েক জনের তালিকা দেয় শাসকদল তৃণমূল। যদিও এই নামগুলি মামলার শুরু থেকেই ছিল বলে আইনজীবীরা জানাচ্ছেন। এক পক্ষ ইডি-কে মামলায় যুক্ত করার ফলে নতুন বিতর্ক এবং রাজনৈতিক তরজা শুরু হয়েছে। অন্য পক্ষ যদিও আগে থেকেই এই মামলায় ইডিকে যুক্ত করেছিল। এই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

শান্তিপ্রসাদ ও অশোকের খবর

এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন শান্তিপ্রসাদ সিন্‌হা ও অশোককুমার সাহা। তাঁরাও সিবিআই হেফাজতে রয়েছেন। আজ এই সংক্রান্ত খবরাখবরের দিকে নজর থাকবে।

বিহারের নতুন রাজনৈতিক পরিস্থিতি

বিজেপির সঙ্গ ছেড়ে আরজেডি, কংগ্রেসের সঙ্গে জোট করে বিহারে নতুন সরকার গড়েছেন নীতীশকুমার। পর পর কয়েক বার নীতীশের জোট বদল নিয়ে শুরু হয়েছে তরজা। তৈরি হয়েছে বিহারের নতুন রাজনৈতিক পরিস্থিতি। কেউ কেউ নীতীশকে দেশের পরবর্তী প্রধানমন্ত্রীর মুখ হিসাবে চিহ্নিত করেছেন। আজ সেই খবরের দিকে নজর থাকবে।

ঝাড়খণ্ডের তিন বিধায়ক মামলা

ঝাড়খণ্ডের তিন বিধায়কের জামিনের মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। আজ ডিভিশন বেঞ্চ শুনতে পারে ওই মামলাটি।

পার্থ ও অর্পিতার খবর

জেল হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়। সেখানেই তাঁদের জিজ্ঞাসাবাদ করার কাজ শুরু করেছে ইডি এবং সিবিআই। সেখান থেকে নতুন কোনও তথ্য বেরোল কি না আজ সে দিকে নজর থাকবে। এর পাশাপাশি নজর থাকবে সিবিআই আর ইডি নতুন করে কোথাও তল্লাশি অভিযান চালায় কি না সে দিকে।

টেট মামলার তদন্ত

টেট মামলায় ইডি তলব করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে। অন্য দিকে, তাঁর আর্জির মামলাটির এখনও রায় ঘোষণা করেনি ডিভিশন বেঞ্চ। এই অবস্থায় মানিক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার মুখোমুখি হন কি না, সে দিকে নজর থাকবে।

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

দেশ জুড়ে আবার উদ্বেগ বাড়াচ্ছে করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক সংক্রমণ অনেকটাই বেড়ে হয়েছে ১৬,২৯৯। দৈনিক সংক্রমণের শীর্ষে এখনও রয়েছে দিল্লি। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে দৈনিক আক্রান্তের সংখ্যা ২,১৪৬। আজ কত সংক্রমণ হয় সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.