Advertisement
০৫ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

বাজেটের আগে বিধানসভায় মমতার ভাষণ। ত্রিপুরায় ভোট প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে ভোট প্রচারে যাচ্ছেন অভিষেকও।

Picture of Mamata Banerjee.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৪৯
Share: Save:

বিধানসভায় মমতার ভাষণ

গত বুধবার চলতি বাজেট অধিবেশন নিয়ে বিধানসভায় ভাষণ দেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। আজ, সোমবার তাঁর ভাষণের উপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জবাবি ভাষণ দেওয়ার কথা। দুপুর নাগাদ বিধানসভায় ভাষণ দেবেন মুখ্যমন্ত্রী।

ত্রিপুরায় ভোট প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

১৬ ফেব্রুয়ারি ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। সেই উপলক্ষে আজ সেখানে ভোট প্রচারে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি জনসভায় অংশ নেবেন। আজ নজর থাকবে এই খবরের দিকে।

ত্রিপুরায় ভোট প্রচারে অভিষেক বন্দ্যোপাধ্যায়

ভোটমুখী ত্রিপুরায় আজ ভোটপ্রচারে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। দুপুর নাগাদ তাঁর সেখানে জনসভা রয়েছে। নজর থাকবে এই সভার দিকে।

সংসদের অধিবেশন

চলছে সংসদের বাজেট অধিবেশন। গত সপ্তাহে আদানি গোষ্ঠীর পরিস্থিতি নিয়ে উত্তাল হয় সংসদ। শাসক বনাম বিরোধীদের বাক্য বিনিময়ে একাধিক বার সংসদের অধিবেশন মুলতুবি হয়ে যায়। আজ ফের অধিবেশন শুরু হবে। নজর থাকবে এই খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

রাজ্যে আবহাওয়া কেমন?

রাজ্যে ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা। গরম পড়তে শুরু করেছে। আবহাওয়া দফতর জানিয়েছে, সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। উত্তরের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রঞ্জি ট্রফির ফাইনালে ওঠা বাংলা শিবির

রঞ্জি ট্রফির ফাইনালে উঠেছে বাংলা। এ বার তাদের মুখোমুখি হবে সৌরাষ্ট্র। আগামী ১৬ ফেব্রুয়ারি ফাইনাল ম্যাচটি রয়েছে। তার আগে বাংলা দলের ক্রিকেট শিবিরের দিকে নজর থাকবে।

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের খবর

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে জয়ী হয়েছে ভারত। আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট শুরু হবে। তার আগে নজর থাকবে দুই দলের খবরের দিকে।

মহিলাদের টি২০ বিশ্বকাপ

রবিবার মহিলাদের টি২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারত জয়ী হয়। এই ম্যাচের পরবর্তী পরিস্থিতির দিকে নজর থাকবে। এ ছাড়া আজ জোড়া ম্যাচ রয়েছে। প্রথম খেলাটি ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের ম্যাচ রয়েছে। তার পর রয়েছে দক্ষিণ আফ্রিকা ও নিউ জ়িল্যান্ডের ম্যাচ।

মেয়েদের আইপিএলের নিলাম

আজ মেয়েদের আইপিএল (ডব্লিউপিএল বা উইমেন্স প্রিমিয়ার লিগ)-এর নিলাম রয়েছে। দুপুর নাগাদ নিলাম শুরু হবে। কোন ক্রিকেটারকে কত টাকায় কেনা হল সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE