Advertisement
০৬ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

পঞ্চায়েত মামলার শুনানি কলকাতা হাই কোর্টে। ধর্মতলা থেকে মৌলালি পর্যন্ত বামফ্রন্টের প্রতিবাদ মিছিল। রাজ্যসভার বিজেপি প্রার্থী হিসাবে অনন্ত মহারাজের মনোনয়ন জমা। মোদীর ফ্রান্স ও আরব আমিরশাহি সফর।

Calcutta High Court

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ০৭:০১
Share: Save:

পঞ্চায়েত মামলার শুনানি কলকাতা হাই কোর্টে

পঞ্চায়েত ভোটের গণনায় ব্যালট পেপার রাস্তা থেকে উদ্ধার হয়েছে। এই ঘটনায় বিডিওকে তলব করেছে কলকাতা হাই কোর্ট। আজ, বৃহস্পতিবার বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে এই মামলাটির শুনানি রয়েছে। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

ধর্মতলা থেকে মৌলালি পর্যন্ত বামফ্রন্টের প্রতিবাদ মিছিল

পঞ্চায়েত ভোটে সন্ত্রাসের অভিযোগ তুলে আজ ধর্মতলা থেকে মৌলালি পর্যন্ত বামফ্রন্টের প্রতিবাদ মিছিল রয়েছে। বিকেল ৪টে নাগাদ এই মিছিলটি শুরু হওয়ার কথা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

রাজ্যসভার বিজেপি প্রার্থী হিসাবে অনন্ত মহারাজের মনোনয়ন জমা

এ রাজ্য থেকে রাজ্যসভায় অনন্ত মহারাজকে প্রার্থী হিসেবে মনোনীত করেছে বিজেপি। আজ তিনি বিধানসভায় মনোনয়ন জমা দিতে যাবেন। নজর থাকবে এই খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মোদীর ফ্রান্স ও আরব আমিরশাহি সফর

ফ্রান্স ও আরব আমিরশাহি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর এই দু'দেশ সফরের দিকে আজ নজর থাকবে।

রাজ্যে কেন্দ্রীয় বিজেপির ‘তথ্যানুসন্ধান দল’

পঞ্চায়েত ভোটে হিংসার অভিযোগ খতিয়ে দেখতে রাজ্যে এসেছে কেন্দ্রীয় বিজেপির ‘তথ্যানুসন্ধান দল’। আজ দক্ষিণ ২৪ পরগনার একাধিক জায়গায় যাবে তারা। তা ছাড়া রাতে কোচবিহারের উদ্দেশে তাদের রওনা দেওয়ার কথা। আজ নজর থাকবে এই খবরের দিকে।

হিমাচল, দিল্লি-সহ উত্তর ভারতে অতিবর্ষণের পরিস্থিতি

দিল্লি-সহ উত্তর ভারতে অতিবর্ষণে বিপর্যস্ত জনজীবন। ভারী বর্ষণে বিপর্যস্ত হিমাচল প্রদেশ, দিল্লি, হরিয়ানা, উত্তরাখণ্ড, রাজস্থান, পঞ্জাব, জম্মু ও কাশ্মীরের মতো উত্তর ভারতের বিভিন্ন এলাকা। গত দু’দিনে সেখানে দুর্যোগে অন্তত ১৬ জনের মৃত্যু হয়েছে। রবিবার শুধু হিমাচলে ধস, হড়পা বানে ১০ জনের মৃত্যু হয়েছে।

ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্টের দ্বিতীয় দিন

আজ ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্টের দ্বিতীয় দিন। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

উইম্বলডনে মেয়েদের সেমিফাইনাল

উইম্বলডনের আজ অষ্টম দিনের খেলা রয়েছে। বিকেল সাড়ে ৫টে থেকে এই খেলাটি শুরু হওয়ার কথা। মেয়েদের সেমিফাইনাল রয়েছে। ফাইনালে কারা কারা উঠল সে দিকে নজর থাকবে।

মণিপুরের অবস্থা

প্রায় আড়াই মাস ধরে উত্তেজনা অব্যাহত রয়েছে মণিপুরে। সে রাজ্যে গোষ্ঠী সংঘর্ষে দু'শো জনের কাছাকাছি মানুষের মৃত্যু হয়েছে। প্রায়ই দিনই মৃত্যুর ঘটনা ঘটছে। প্রশাসনের তরফে একাধিক পদক্ষেপ নেওয়া হলেও অশান্তি সেখানে কিছুতেই থামছে না। পরিস্থিতি নিয়ন্ত্রণে নেমে সেনাও বিক্ষোভের মুখে পড়েছে। এই অবস্থায় মণিপুরের পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। সোমবার সুপ্রিম কোর্ট রক্ষাকবচ দেয়নি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE