Advertisement
২৫ এপ্রিল ২০২৪
weather

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে চার

ভারী বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে। পার্থ, অর্পিতা এবং অনুব্রত কী করেন তার খবর। দেশ তথা রাজ্যের কোভিড এবং মাঙ্কিপক্স পরিস্থিতি।

শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা হয়েছে

শুক্রবার ভারী বৃষ্টির সম্ভাবনা হয়েছে ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ০৭:০০
Share: Save:

আবহাওয়া কেমন

বৃহস্পতিবার রাত থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বৃষ্টি শুরু হয়েছে। আজ, শুক্রবারও ভারী বৃষ্টির সম্ভাবনা হয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটা জেলায়। এ ছাড়া উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা বৃষ্টি হতে পারে।

কী করেন পার্থ, অর্পিতা ও অনুব্রত

সিবিআই হেফাজতে রয়েছেন বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে পুনরায় জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। সেখানেই তাঁদের জেরা করছে সিবিআই ও ইডি। এই অবস্থায় তিন জনের বন্দিদশা সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

কোভিড পরিস্থিতি

গত ২৪ ঘণ্টায় এক লাফে বেড়ে আবার ১২ হাজারের গণ্ডি পার করেছে দেশে করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১২,৬০৮। দৈনিক সংক্রমণের ক্ষেত্রে দিল্লি ও কর্নাটককে ছাপিয়ে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। আর পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩৬ জন। আজ দেশ তথা রাজ্যে কত সংক্রমণ হয় সে দিকে নজর থাকবে।

মাঙ্কিপক্স পরিস্থিতি

বিশ্ব জুড়ে ৭৫টি দেশে ১৮ হাজারেরও বেশি মানুষ মাঙ্কিপক্সে আক্রান্ত হয়েছেন। ভারতেও এই ভাইরাস আক্রান্তের খোঁজ মিলেছে। ইতিমধ্যেই ‘বিশ্ব স্বাস্থ্য সংস্থা’-র তরফে মাঙ্কিপক্স সংক্রমণ নিয়ে গোটা বিশ্বে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। আজ এই সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

weather rainfall Coronavirus in India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE