Advertisement
০৪ মার্চ ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

নিয়োগ দুর্নীতি মামলা তাপস ও কুন্তলের আদালতে হাজিরা। বিধানসভার বাজেট অধিবেশন। মহার্ঘ ভাতার দাবিতে রাজ্য সরকারি কর্মীচারীদের কর্মবিরতি ডাক।

Picture of Tapas Mondal and Kuntal Ghosh.

তাপস মণ্ডল এবং কুন্তল ঘোষ। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৫৯
Share: Save:

নিয়োগ দুর্নীতি মামলা তাপস ও কুন্তলকে আদালতে হাজিরা

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় রবিবার তাপস মণ্ডলকে গ্রেফতার করেছে সিবিআই। আজ, সোমবার তাঁকে আদালতে পেশ করানো হবে। অন্য দিকে, কুন্তল ঘোষকে আবার হেফাজতে নিতে আজ আদালতে আবেদন জানাবে সিবিআই। নজর থাকবে আদালতের এই খবরগুলির দিকে।

বিধানসভার অধিবেশন

আগেই রাজ্য বাজেট পেশ করা হয়েছে। আজ এই বাজেট পাশ করতে ভোটাভুটি হওয়ার কথা বিধানসভায়। এ ছাড়া আজ সেখানে ‘বঙ্গভঙ্গ বিরোধী প্রস্তাব’ নিয়ে আলোচনার কথা রয়েছে।

মহার্ঘ ভাতার দাবিতে রাজ্য সরকারি কর্মীদের কর্মবিরতি

ডিএ বা মহার্ঘ ভাতার দাবিতে সরব হয়েছে রাজ্য সরকারি কর্মচারীদের একাংশ। আজ থেকে ৪৮ ঘণ্টা কর্মবিরতির ডাক দিয়েছে ৩২টি কর্মচারী সংগঠন। এই কর্মবিরতি নিয়ে নবান্ন কোনও অবস্থান নেয় কি না, আজ সে দিকে নজর থাকবে।

ছাত্র সংসদ ভোটের দাবিতে কলকাতা বিশ্ববিদ্যালয় অভিযানে এসএফআই

ছাত্র সংসদ ভোটের দাবিতে কলকাতা বিশ্ববিদ্যালয় অভিযানের ডাক দিয়েছে এসএফআই। বেলা ১টা নাগাদ ভিক্টোরিয়া কলেজ থেকে তারা মিছিলটি শুরু করবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নতুন নিয়োগের দাবিতে চাকরিপ্রার্থীদের অবস্থান

শিক্ষক নিয়োগে এসএসসির নতুন বিজ্ঞপ্তির দাবিতে শহিদ মিনারে আজ চাকরিপ্রার্থীদের সংগ্রামী ঐক্য মঞ্চের অনির্দিষ্টকালীন অবস্থান বিক্ষোভ শুরু হবে। দ্রুত নিয়োগপ্রক্রিয়া শুরুর দাবিতে সরব হয়েছে তারা। নজর থাকবে এই দিকে।

ভারত-অস্ট্রেলিয়া ক্রিকেট সিরিজ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্টেও জয়ী হয়েছে ভারত। এ বার তৃতীয় টেস্ট ম্যাচটি জিততে পারলে সিরিজ জিতে নেবে তারা। ভারতীয় ক্রিকেট দলের এই সিরিজ সংক্রান্ত আরও খবরে আজ নজর থাকবে।

মহিলাদের টি২০ বিশ্বকাপ: ভারত বনাম আয়ারল্যান্ড

মহিলাদের টি২০ বিশ্বকাপে আজ ভারত বনাম আয়ারল্যান্ডের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৬টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

রাজ্যে আবহাওয়া কেমন

শীত না থাকলেও, হালকা ঠান্ডা আমেজ রয়েছে রাজ্য জুড়ে। রাজ্যে তাপমাত্রার পারদও একটু নিম্নমুখী। তবে আবহাওয়া দফতর জানিয়েছে, আজ সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE