Advertisement
০৫ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

রাজ্যের কোথায় কোথায় কেন্দ্রীয় বাহিনী এল। পঞ্চায়েত ভোট ঘিরে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি। মণিপুর নিয়ে দিল্লিতে সর্বদল বৈঠক। মিশর সফরে প্রধানমন্ত্রী মোদী।

An image of Central Force

পঞ্চায়েত ভোটের জন্য শুক্রবার থেকে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী আসতে শুরু করেছে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ০৭:২৫
Share: Save:

রাজ্যের কোথায় কোথায় কেন্দ্রীয় বাহিনী এল

পঞ্চায়েত ভোটের জন্য শুক্রবার থেকে রাজ্যে কেন্দ্রীয় বাহিনী আসতে শুরু করেছে। কয়েকটি জেলায় ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী পৌঁছে গিয়েছে। দু’ধাপে এখনও পর্যন্ত ৩৩৭ কোম্পানি বাহিনী দেওয়ার কথা জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। ফলে আজ, শনিবার আরও কত কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্যে পৌঁছল সে দিকে নজর থাকবে।

পঞ্চায়েত ভোট ঘিরে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি

পঞ্চায়েত ভোট ঘিরে রাজ্যে বেশ কিছু অশান্তির ঘটনা ঘটছে। কিছু জায়গায় গন্ডগোল লেগেই রয়েছে। বৃহস্পতিবার পুরুলিয়ায় গুলি করে খুনের ঘটনা ঘটে। এই অবস্থায় ভোট ঘিরে আজ রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি দিকেও নজর থাকবে।

মণিপুর নিয়ে দিল্লিতে সর্বদল বৈঠক

উত্তেজনা অব্যাহত মণিপুরে। সে রাজ্যে গোষ্ঠী সংঘর্ষে ১০০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে। প্রশাসনের তরফে একাধিক পদক্ষেপ করা হলেও অশান্তি সেখানে কিছুতেই থামছে না। এই অবস্থায় মণিপুরের পরিস্থিতি নিয়ে আজ সর্বদলীয় বৈঠক রয়েছে দিল্লিতে। সেখানে কী নিয়ে আলোচনা হল এবং কোনও সিদ্ধান্ত নেওয়া হল কিনা আজ সে দিকে নজর থাকবে।

মিশর সফরে প্রধানমন্ত্রী মোদী

আমেরিকার পর মিশর সফরে গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ সেখানে দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করবেন তিনি। প্রধানমন্ত্রীর এই সফরের দিকে আজ নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল: ভারত-নেপাল

আজ সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ভারত বনাম নেপালের খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

মহিলাদের অ্যাশেজ: ইংল্যান্ড-অস্ট্রেলিয়া, তৃতীয় দিন

আজ মহিলাদের অ্যাশেজের প্রথম ম্যাচের তৃতীয় দিন। বিকেল সাড়ে ৩টে থেকে নাগাদ ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

গরমের অস্বস্তি বজায় থাকলেও আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে তাপমাত্রা কম থাকবে। বজ্রবিদুৎ-সহ বৃষ্টিও হতে পারে কিছু জেলায়। আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যে গরমের অস্বস্তি বজায় থাকবে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস। শহরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের কয়েকটি জেলায়। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। শুক্রবার রাজ্যের শিক্ষাসচিবকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এই অবস্থায় তদন্তের অগ্রগতির দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE