Advertisement
২৪ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

মমতার কালীঘাটের বাড়িতে জেডিএস নেতা কুমারস্বামী। বীরভূম জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে মমতা। এসএসসির চেয়ারম্যানের হাজিরা কলকাতা হাই কোর্টে। শান্তনুকে আদালতে হাজির করাবে ইডি।

Picture of Mamata Banerjee.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৩ ০৭:১০
Share: Save:

মমতার কালীঘাটের বাড়িতে জেডিএস নেতা কুমারস্বামী

বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে আজ, শুক্রবার বৈঠকে বসছেন জেডিএস নেতা কুমারস্বামী। মমতার কালীঘাটের বাড়িতে এই বৈঠকটি হওয়ার কথা। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের পর কুমারস্বামীর সঙ্গে তৃণমূল নেত্রীর এই বৈঠক গুরুত্ব রয়েছে। নজর থাকবে এই খবরের দিকে।

বীরভূম জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে মমতা

পঞ্চায়েত ভোটের আগে আজ বীরভূম জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দিল্লি নিয়ে যাওয়ার পর বীরভূম নিয়ে তৃণমূল নেত্রীর এই বৈঠক গুরুত্বপূর্ণ বলে অনেকে মনে করছেন। ফলে এই বৈঠক থেকে কী জানা গেল তা নজরে থাকবে।

এসএসসির চেয়ারম্যানের হাজিরা কলকাতা হাই কোর্টে

আদালতের পূর্ব নির্দেশ কার্যকর না করায় এসএসসির চেয়ারম্যানকে তলব করেছে কলকাতা হাই কোর্টে। আজ সকাল সাড়ে ১০টায় তাঁর আদালতে হাজিরা দেওয়ার কথা। নজর থাকবে এই খবরের দিকে।

শান্তনুকে আদালতে হাজির করাবে ইডি

নিয়োগ দুর্নীতি মামলায় শান্তনু বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। এখন তিনি জেল হেফাজতে রয়েছেন। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইপিএলের খবর

আগামী সপ্তাহ থেকে শুরু হবে আইপিএল। তার আগে জোরকদমে প্রস্তুতি শুরু করেছে দলগুলি। সদ্য অস্ট্রেলিয়ার সিরিজ সমাপ্ত করে অনেক ক্রিকেটার নিজেদের দলে যোগ দিয়েছে। ইডেন গার্ডেন্সে প্রস্তুতিতে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। আজ আইপিএল সংক্রান্ত নানা খবরের দিকে নজর থাকবে।

অমৃতপাল ও পঞ্জাবের পরিস্থিতি

পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন পঞ্জাবের খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহ। পঞ্জাব পুলিশ সূত্রে খবর, তাঁকে শেষ বার একটি বাইকে চেপে পালাতে দেখা গিয়েছে। ফলে অমৃতপালকে ঘিরে নানা রহস্য তৈরি হয়েছে। পঞ্জাব পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী তাঁকে যৌথবাহিনী তাঁকে খুঁজছে। এই অবস্থায় আজ অমৃতপাল ও পঞ্জাবের পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

আবার বৃষ্টির আশঙ্কা রাজ্যে। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গের আট জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। আজ থেকেই শুরু হতে পারে বৃষ্টি। উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের ছয় জেলাতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে। এই অবস্থায় আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

সংসদের বাজেট অধিবেশন

কার্যত বন্ধ সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব। শাসক এবং বিরোধী তরজায় অধিবেশন শুরুই হয়নি। আদানিকাণ্ড নিয়ে বিজেপির বিরুদ্ধে সরব কংগ্রেস-সহ কয়েকটি বিরোধী দল। পাল্টা কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে হবে বলে অনড় গেরুয়া শিবির। বিজেপির অভিযোগ, বিদেশের মাটিতে দেশকে অপমান করেছেন রাহুল। তার উপর বৃহস্পতিবার রাহুলের বিরুদ্ধে সুরতের আদালত সাজা ঘোষণার পর থেকে আরও সরব হয়েছে বিজেপি। এই অবস্থায় আজ সংসদের অধিবেশনের দিকে নজর থাকবে।

উচ্চ মাধ্যমিকে দশম দিনের পরীক্ষা

আজ উচ্চ মাধ্যমিকের দশম দিন। রয়েছে ইকোনমিক্স পরীক্ষা। আগের দিনগুলির মতো কড়া নজরে হবে পরীক্ষা। আজ নজর থাকবে এই পরীক্ষা সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

News of the Day Mamata Banerjee SSC IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE