Advertisement
০১ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

পঞ্চায়েত নির্বাচন ঘিরে রাজ্যের পরিস্থিতি। প্রেসিডেন্সি জেলের সুপারের সিবিআই দফতরে যাওয়ার কথা। ক্যাম্পাসে প্রেম করা ‘নিষেধ’ নিয়ে প্রেসিডেন্সিতে প্রতিবাদ কর্মসূচি এসএফআইয়ের।

Mamata Banerjee.

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ০৬:৫৮
Share: Save:

পঞ্চায়েত নির্বাচন

পঞ্চায়েত ভোটের প্রচারে নামছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, সোমবার কোচবিহারে ভোটের প্রচার করবেন তিনি। অন্য দিকে, আজ ভোট সংক্রান্ত মামলার শুনানি রয়েছে হাই কোর্টে। নজর থাকবে ওই খবরের দিকে। এ ছাড়া নজর থাকবে পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী কত এল? পঞ্চায়েত ভোট ঘিরে রাজ্যে নির্বাচনী সংঘাত, সংঘর্ষের পরিস্থিতি, ভোট ঘিরে বিতর্ক এবং বিতণ্ডার দিকে নজর থাকবে।

কুন্তলের চিঠি নিয়ে প্রেসিডেন্সি জেলের সুপারের সিবিআই দফতরে যাওয়ার কথা

কুন্তল ঘোষের চিঠি নিয়ে আজ প্রেসিডেন্সি জেলের সুপারের সিবিআই দফতরে যাওয়ার কথা। এর আগে জেলের ক্লোজড সার্কিট ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তার ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। আজ নজর থাকবে এই খবরের দিকে।

ক্যাম্পাসে প্রেম করা ‘নিষেধ’: প্রেসিডেন্সিতে প্রতিবাদ কর্মসূচি এসএফআইয়ের

ক্যাম্পাসে প্রেম করা ‘নিষেধ’-এর বিরুদ্ধে প্রেসিডেন্সিতে প্রতিবাদ কর্মসূচি রয়েছে এসএফআইয়ের। দুপুর নাগাদ এই কর্মসূচিটি শুরু হবে। আজ নজর থাকবে এই খবরের দিকে।

অশান্ত মণিপুরের পরিস্থিতি

উত্তেজনা অব্যাহত মণিপুরে। সে রাজ্যে গোষ্ঠী সংঘর্ষে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। প্রশাসনের তরফে একাধিক পদক্ষেপ করা হলেও অশান্তি সেখানে কিছুতেই থামছে না। পরিস্থিতি নিয়ন্ত্রণে নেমে সেনাও বিক্ষোভের মুখে পড়েছে। এই অবস্থায় মণিপুরের পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

মুম্বই, অসম, সিকিমের প্রাকৃতিক বিপর্যয়

প্রবল বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে মুম্বই, অসম, সিকিমে। মুম্বই শহরের একাধিক জায়গায় জল জমে জনজীবন বিপর্যস্ত। অসমের বিস্তীর্ণ এলাকা জলের তলায়। আজ ওই তিন জায়গার প্রাকৃতিক বিপর্যয় সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন

আজ রাজ্যে বজ্রবিদুৎ-সহ বৃষ্টি হতে পারে। আবহাওয়া দফতর জানিয়েছে, রাজ্যে তাপমাত্রা কম থাকবে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। শহরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের কয়েকটি জেলায়। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে।

ওয়াগনার বিদ্রোহ পরবর্তী রাশিয়া

কিভ দখলের দায়িত্ব ওয়াগনার বাহিনীর হাতে তুলে দিয়েছিলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এখন তাদের ‘বন্দুকের নল’ ঘুরে গিয়েছে তাঁরই দিকে। দ্রুত গতিতে মস্কোর দিকে ধেয়ে আসছে রুশ বাহিনী। ট্যাঙ্ক এবং সাঁজোয়া গাড়ি নিয়ে প্রায় ২০ হাজার ওয়াগনার যোদ্ধা মস্কো দখলের অভিযানে নেমেছে বলে খবর। ওয়াগনার বিদ্রোহ কিছুটা স্তিমিত হয়েছে বলে খবর। এই নিয়ে রাশিয়ার পরবর্তী পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

মহিলাদের অ্যাশেজ: ইংল্যান্ড-অস্ট্রেলিয়া, পঞ্চম দিন

আজ মহিলাদের অ্যাশেজের প্রথম ম্যাচের পঞ্চম দিন। বিকেল সাড়ে ৩টে থেকে নাগাদ ইংল্যান্ড বনাম অস্ট্রেলিয়ার খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE