Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৬

নবান্নে মন্ত্রিসভার বৈঠক। গঙ্গাসাগর মেলা: বৈঠকে মুখ্যমন্ত্রী। রাজ্য বিজেপির বিশেষ বৈঠক। আইএসএল: জয়ে ফিরবে মোহনবাগান? নতুন উদ্বেগ: কোভিড পরিস্থিতি। শীত কেমন, পূর্বাভাস কী?

An image of Mamata Banerjee

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ০৬:৫৭
Share: Save:

নবান্নে মন্ত্রিসভার বৈঠক

আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে নবান্নে হবে রাজ্য মন্ত্রিসভার বৈঠক। ইংরেজি ক্যালেন্ডার অনুযায়ী চলতি বছরের শেষ মন্ত্রিসভার বৈঠক আজ। নজর থাকবে এই খবরে।

গঙ্গাসাগর মেলা: বৈঠকে মুখ্যমন্ত্রী

গঙ্গাসাগর মেলা নিয়ে নবান্নে উচ্চ পর্যায়ের বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা। আজকের ওই বৈঠকে থাকার নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের বেশির ভাগ দফতরের মন্ত্রী ও সচিবদের। এই খবরে নজর থাকবে।

রাজ্য বিজেপির বিশেষ বৈঠক

সোমবার মধ্যরাতে কলকাতায় এসে মঙ্গলবার দিনভর নানা কর্মসূচিতে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠকও করেন দু’জনে। সেখানে একগুচ্ছ নির্দেশের পাশাপাশি, দুই শীর্ষ নেতাই এখন থেকে লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিতে বলেন। এর পরেই রাজ্য বিজেপি বৈঠকে বসতে চলেছে আজ। এই বৈঠক মধ্য কলকাতার ইন্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশন্‌স (আইসিসিআর)-এর সভাকক্ষে হওয়ার কথা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

আইএসএল: জয়ে ফিরবে মোহনবাগান?

আইএসএলে আজ নামছে মোহনবাগান। বিপক্ষ কেরালা ব্লাস্টার্স। পর পর দু’টি ম্যাচে হারতে হয়েছে সবুজ-মেরুনকে। জোড়া হারের ধাক্কা কাটিয়ে উঠতে পারবে কি সবুজ-মেরুন? এই ম্যাচ যুবভারতীতে রাত ৮টা থেকে। খেলা দেখা যাবে স্পোর্টস ১৮ চ্যানেলে।

নতুন উদ্বেগ: কোভিড পরিস্থিতি

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৪১২ জন। এই সময়ে দেশে কোভিডে মৃত্যু হয়েছে তিন জনের। সকলেই কর্নাটকের বাসিন্দা। দৈনিক আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় একটু কমলেও সক্রিয় রোগীর সংখ্যা চিন্তা বাড়িয়েছে। নজর থাকবে কোভিড পরিস্থিতির দিকে।

শীত কেমন, পূর্বাভাস কী?

ডিসেম্বরের শেষে শীতের আমেজটুকু আছে। শীত নেই। রাজ্যে আগামী কয়েক দিনেও এই রকম আবহাওয়া থাকবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। উত্তর-পশ্চিমী শীতল হাওয়ার প্রভাব রয়েছে। পুবালি হাওয়ার দাপট বৃদ্ধি পেয়েছে। ঘূর্ণাবর্তও আছে। আপাতত বৃষ্টির সম্ভাবনা দেখছে না হাওয়া অফিস। বছর শেষেই কি শীতঘুমে গেল শীত? আজ আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE