Advertisement
১১ মে ২০২৪
India VS Pakistan

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে নজরে সাত

মরু শহরে ভারত-পাক ম্যাচ। কলকাতায় মুখোমুখি মোহনবাগান-ইস্টবেঙ্গল। নয়ডায় যমজ অট্টালিকার ‘পতন'। সভাপতি নির্বাচনের দিন ঠিক করতে বৈঠকে কংগ্রেস।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ০৭:২৯
Share: Save:

ভারত-পাক ম্যাচ

মুখোমুখি ভারত ও পাকিস্তান। লড়াইয়ে নামছে দুই দেশ। আজ, রবিবার এশিয়া কাপে দেখা যাবে এই দুই দেশের ক্রিকেট-যুদ্ধ। দুবাইতে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে।

ডার্বি: মোহনবাগান বনাম ইস্টবেঙ্গল

আজ ডার্বিতে মহারণ। মুখোমুখি মোহনবাগান ও ইস্টবেঙ্গল। যুবভারতী স্টেডিয়ামে সন্ধ্যায় খেলাটি শুরু হবে।

নয়ডার যমজ অট্টালিকার ‘পতন’

আজ জোড়া অট্টালিকার ‘পতন’ দেখবে গোটা দেশ। কী ভাবে গগনচুম্বী দুই ইমারত মুহূর্তের মধ্যে ধুলোয় মিশে যায় তার সাক্ষী থাকবে। সুপ্রিম কোর্টের নির্দেশে নয়ডার যমজ অট্টালিকা ভাঙার কাজ শুরু হবে। কয়েক দিন ধরেই সেই প্রস্তুতি চলছিল। অবশেষে আজ মাত্র ৯ সেকেন্ডে এই অট্টালিকা দু’টি ভেঙে ফেলা হবে প্রচুর বিস্ফোরক ব্যবহার করে। এই ঘটনায় এলাকায় জরুরি পরিষেবাগুলি চালু রাখার নির্দেশ দিয়েছে সরকার।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বন্যা বিধ্বস্ত পাকিস্তান-আফগানিস্তান

গত কয়েক সপ্তাহ ধরে চলা ধারাবাহিক বৃষ্টির ফলে বন্যায় ভাসছে পাকিস্তানের বিস্তীর্ণ এলাকা। মৃত্যুর সংখ্যা হাজার ছাড়িয়েছে। ক্ষতিগ্রস্ত তিন কোটিরও বেশি মানুষ। অন্য দিকে, প্রবল বৃষ্টির ফলে বন্যা ও হড়পা বানের জেরে বিধ্বস্ত আফগানিস্তানের বিস্তীর্ণ অংশ। সেখানে মৃত্যুর সংখ্যা ২০০ ছুঁয়েছে। এই পরিস্থিতিতে আন্তর্জাতিক সাহায্য চেয়েছে সে দেশের তালিবান সরকার। এই দুই দেশের দুর্যোগ পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

ঝাড়খণ্ড-সঙ্কট

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন নির্বাচনী নিয়মবিধি লঙ্ঘন করেছেন। এই মর্মে ঝাড়খণ্ডের রাজ্যপালের কাছে বিরোধী দল বিজেপি অভিযোগ জানায়। রাজ্যপাল তা পাঠিয়ে দেন নির্বাচন কমিশনের কাছে। হেমন্তের বিধায়ক পদ খারিজের দাবি ওঠে। এই অবস্থায় সে রাজ্যের রাজনৈতিক সঙ্কটের দিকে আজ নজর থাকবে। যদিও ঘটনাক্রম বলছে, সোমবারের আগে হেমন্তকে নিয়ে সিদ্ধান্ত না-ও নিতে পারেন সে রাজ্যের রাজ্যপাল।

সোনালি ফোগট হত্যা-রহস্য

বৃহস্পতিবার হরিয়ানার বিজেপি নেত্রী সোনালি ফোগটের রহস্যময় মৃত্যু হয়। তাঁর মৃত্যুতে খুনের মামলা রুজু করে পুলিশ। ময়নাতদন্তে দেখা গিয়েছে, একাধিক ক্ষতচিহ্ন রয়েছে সোনালির দেহে। তবে ঠিক কী কারণে তাঁর মৃত্যু হয়েছে তা এখনও রহস্যে মোড়া। পরিবার খুনের অভিযোগ তুলে হরিয়ানার মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েছে। অন্য দিকে, এই মৃত্যুর ঘটনায় সিবিআই তদন্তের দাবিতে গোয়া সরকারকে চিঠি দিয়েছে হরিয়ানা সরকার। আজ ওই হত্যা-রহস্যের দিকে নজর থাকবে।

সভাপতি নির্বাচন: বৈঠকে কংগ্রেস

কংগ্রেসের সভাপতি হিসেবে এত দিন কাজ করেছেন সনিয়া গাঁধী। এ বার সভাপতি পদের জন্য নির্বাচন হতে চলেছে হাত শিবিরে। কবে হবে সেই নির্বাচন তা নিয়ে ভার্চুয়াল মাধ্যমে বৈঠকে বসছেন কংগ্রেস নেতারা। কী সিদ্ধান্ত হয় আজ সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India VS Pakistan Emami East Bengal ATK Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE