Advertisement
২৫ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

আজ তিন দিনের সুন্দরবন সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিনই হিঙ্গলগঞ্জের কালীতলায় একটি জনসভা করবেন তিনি।

সুন্দরবন সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সুন্দরবন সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২২ ০৭:২৯
Share: Save:

তিন দিনের সুন্দরবন সফরে মুখ্যমন্ত্রী

আজ তিন দিনের জন্য সুন্দরবন সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পঞ্চায়েত ভোটের আগে মুখ্যমন্ত্রীর এই সফর ঘিরে জল্পনা তুঙ্গে। আজ সে দিকে নজর থাকবে।

হিঙ্গলগঞ্জে মমতার জনসভা

সুন্দরবন সফরে গিয়ে আজই হিঙ্গলগঞ্জের কালীতলায় একটি জনসভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সভা থেকে তিনি নতুন কিছু ঘোষণা করেন কি না, সে দিকে নজর থাকবে।

বিধানসভার শীতকালীন অধিবেশন

নিয়োগ দুর্নীতি মামলা বিষয়ে বিজেপির মুলতবি প্রস্তাব খারিজ করা নিয়ে সোমবার উত্তাল হয়েছে রাজ্য বিধানসভা। ‘দুর্নীতি’তে জড়িত থাকার অভিযোগে রাজ্য মন্ত্রিসভার সদস্যদের গ্রেফতারের দাবিও জানান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আজকের অধিবেশনের দিকেও নজর থাকবে।

বিশ্বকাপ ফুটবল

আজ ফুটবল বিশ্বকাপের চারটি ম্যাচ রয়েছে। রাত সাড়ে ৮টায় রয়েছে ইকুয়েডর বনাম সেনেগাল, নেদারল্যান্ডস বনাম কাতার। তার পর রাত সাড়ে ১২টায় ইরান বনাম আমেরিকা, ইংল্যান্ড বনাম ওয়েলসের খেলা।

শ্রদ্ধা খুনের তদন্ত কোন পথে

শ্রদ্ধা ওয়ালকর হত্যার তদন্তে নতুন নতুন তথ্য উঠে আসছে দিল্লি পুলিশের হাতে। মূল অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালাকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করেই এই খুনের একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন

রাজ্যে ধীরে ধীরে পারদ নামছে। শীতের আগমন ঘটছে। আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তুরে হাওয়ার প্রভাবে শীতভাব বজায় থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা দুই-ই ধীরে ধীরে কমবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা কমছে না। মোট আক্রান্তের সংখ্যা ৫৫ হাজার ছাড়িয়ে গিয়েছে। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪ দফা নির্দেশিকা জারি করেছে স্বাস্থ্য দফতর। হাসপাতালগুলিকে তা মেনে চলতে বলা হয়েছে। ডেঙ্গি পরিস্থিতি নিয়ে রাজনৈতিক চাপান-উতোরও শুরু হয়েছে রাজ্য জুড়ে। সব মিলিয়ে আজ ডেঙ্গি সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE