Advertisement
০৩ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৯

মমতার প্রশাসনিক সভা। রাজ্যে ঝড়বৃষ্টির পরিস্থিতি। পূর্বাভাস কী? সিবিআইয়ের হীরক জয়ন্তী উদ্‌‌যাপনে মোদী। কারাদণ্ডের বিরুদ্ধে আবেদন করার কথা রাহুল গান্ধীর।

A Photograph of Mamata Banerjee

সোমবার পূর্ব মেদিনীপুরের খেজুরিতে প্রশাসনিক সভা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ০৬:৫৯
Share: Save:

মমতার প্রশাসনিক সভা

আজ, সোমবার পূর্ব মেদিনীপুরের খেজুরিতে প্রশাসনিক সভা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। দুপুর নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা। নজর থাকবে এই খবরের দিকে।

সংসদের অধিবেশন

আজ সংসদের অধিবেশন রয়েছে। বেলা ১১টা নাগাদ এই অধিবেশন শুরু হওয়ার কথা। রাহুল গান্ধী সাংসদ পদ খারিজের আবহে আজ সংসদের অধিবেশনের দিকে নজর থাকবে।

কারাদণ্ডের বিরুদ্ধে আবেদন করার কথা রাহুল গান্ধীর

গুজরাতের সুরতের আদালত দু’বছরের কারাদণ্ড দিয়েছে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে। ওই রায়কে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে আজ তিনি আবেদন করতে পারেন। নজর থাকবে এই খবরের দিকে।

সিবিআইয়ের হীরক জয়ন্তী উদ্‌‌যাপনে মোদী

আজ দুপুর ১২টায় নয়াদিল্লির বিজ্ঞান ভবনে সিবিআইয়ের হীরক জয়ন্তী উদ্‌‌যাপনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই অনুষ্ঠান থেকেই শিলংয়ে সিবিআইয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন করবেন তিনি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দেশের কোভিড পরিস্থিত

দেশে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। গত চার মাসের পর আবার কোভিডের উত্থান শুরু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের ৪ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। এই অবস্থায় আজ নজর থাকবে সংক্রমণ পরিস্থিতির দিকে।

রাজু ঝা হত্যাতদন্ত

শনিবার সন্ধ্যায় শক্তিগড়ে খুন হন আসানসোল-রানিগঞ্জ কয়লা খনি এলাকার পরিচিত নাম রাজেশ ঝা ওরফে রাজু। এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। নজর থাকবে এই তদন্তের গতিপ্রকৃতির দিকে।

রাজ্যে ঝড়বৃষ্টির পরিস্থিতি। পূর্বাভাস কী?

আপাতত রাজ্যে বৃষ্টির সম্ভাবনা নেই। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ তাপমাত্রা এক ধাক্কায় অনেকটাই বাড়তে পারে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছবে। উত্তরবঙ্গের পারদও ঊর্ধ্বমুখী থাকবে।

নিয়োগ দুর্নীতি তদন্ত

স্কুলে নিয়োগ নিয়ে নানা বিতর্ক তৈরি হয়েছে। চলছে বাম বনাম তৃণমূল জমানায় চাকরি হওয়া নিয়ে চাপান-উতোর। অন্য দিকে, নিয়োগ দুর্নীতি নিয়ে চলছে সিবিআই এবং ইডির তদন্ত। নজর থাকবে এই খবরের দিকে।

আইপিএল

আজ আইপিএলে একটিই ম্যাচ। খেলাটি হবে চেন্নাই বনাম লখনউয়ের মধ্যে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে হবে খেলাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE