Advertisement
১৩ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

মমতার মালদহ সফর। মালদহে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’। পূর্ব মেদিনীপুরের ময়নায় বিজেপির ডাকা বন্‌ধ। সুপ্রিম কোর্টে নিয়োগ দুর্নীতি মামলার শুনানি। আইপিএলে মুম্বই বনাম পঞ্জাবের খেলা।

An image of Mamata Banerjee

বুধবার মালদহ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ০৭:২০
Share: Save:

মমতার মালদহ সফর

আজ, বুধবার মালদহ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সেখানে তাঁর প্রশাসনিক সভা রয়েছে। তার আগে আজ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’য় অংশ নিতে পারেন মমতা।

মালদহে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

আজ মালদহে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। সকাল ১০টা নাগাদ তাঁর যাত্রা শুরু হবে। তাঁর আজকের কর্মসূচিতে অংশ নিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

পূর্ব মেদিনীপুরের ময়নায় বিজেপির ডাকা বন্‌ধ

সোমবার রাতে পূর্ব মেদিনীপুরের ময়নায় বিজেপি কর্মী খুনের অভিযোগ ওঠে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। যার জেরে এলাকা জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। অভিযোগ, সোমবার বিজয়কৃষ্ণকে অপহরণ করা হয় এবং পরে তাঁকে খুন করা হয়। মঙ্গলবার মৃত বিজেপি কর্মীর বাড়ি যান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি আজ ময়নায় ১২ ঘণ্টায় বন্‌ধের ডাক দেন। নজর থাকবে এই খবরের দিকে।

সুপ্রিম কোর্টে নিয়োগ দুর্নীতি মামলার শুনানি

আজ সুপ্রিম কোর্টে গ্ৰুপ-ডি মামলার শুনানি রয়েছে। সকাল সাড়ে ১০টা নাগাদ বিচারপতি অনিরুদ্ধ বসুর ডিভিশন বেঞ্চে শুনানির সম্ভাবনা রয়েছে। শীর্ষ আদালত কোনও নির্দেশ দেয় কি না সে দিকে নজর থাকবে।

ইডির মামলায় আদালতে শান্তনুর হাজিরা

স্কুলে নিয়োগ দুর্নীতির মামলায় বহিষ্কৃত তৃণমূল নেতা শান্তনু ঘোষকে গ্রেফতার করেছিল ইডি। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

তৃণমূল মহিলা কংগ্রেসের ধর্না গান্ধী মূর্তির সামনে

কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে আজ ধর্না কর্মসূচি নিয়েছে তৃণমূলের মহিলা বাহিনী। আজ সকাল ১০টা থেকে গান্ধীমূর্তির পাদদেশে ৩২ ঘণ্টা ধর্না দেবে তারা। এই কর্মসূচিতে থাকবেন চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজা, মালা রায়, চৈতালি চট্টোপাধ্যায়-সহ তৃণমূলের মহিলা নেতৃত্ব।

আইপিএল: মুম্বই-পঞ্জাব

আজ আইপিএলে মুম্বই বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হওয়ার কথা। নজর থাকবে এই খেলার দিকে।

রাজ্যে কোথায় কোথায় বৃষ্টি, পূর্বাভাস কী?

আজ রাজ্যে তাপমাত্রা কম থাকবে। আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণবঙ্গের কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। উত্তরবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্য দিকে, আগামী ৬ মে, অর্থাৎ, শনিবার দক্ষিণপূর্ব বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তার প্রভাবে পরবর্তী ৪৮ ঘণ্টায় ওই অঞ্চলে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। এই অবস্থায় আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

নিয়োগ বিতর্ক এবং ইডি-সিবিআই তদন্ত

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। অন্য দিকে, নিয়োগ সংক্রান্ত মামলা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানো নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। তাঁর এজলাস থেকে দু’টি মামলা পাঠানো হয়েছে বিচারপতি অমৃতা সিন্‌হার এজলাসে। সেখানে কী হয় আজ নজর থাকবে সেই দিকেও।

দেশের কোভিড পরিস্থিতি

দেশে বাড়ছে করোনা সংক্রমণ। গত কয়েক দিন ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা কয়েক হাজারে পৌঁছেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, মহারাষ্ট্র এবং দিল্লির মতো এ রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার অনেকটাই বেশি। বাংলাতেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই অবস্থায় মানুষজনকে যতটা সম্ভব ভিড় এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য দফতর। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE