Advertisement
০৪ মে ২০২৪
pakistan

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে সাত

বিরোধী নেতা-নেত্রীদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে জনস্বার্থ মামলার শুনানি হাই কোর্টে। ঝাড়খণ্ডের ছাত্রী খুন নিয়ে পরিস্থিতি উত্তপ্ত।

বন্যায় বিধ্বস্ত পাকিস্তান।

বন্যায় বিধ্বস্ত পাকিস্তান। ছবি রয়টার্স।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ০৭:৪৮
Share: Save:

নেতা-নেত্রীদের সম্পত্তি বৃদ্ধি মামলার শুনানি

বিরোধী দলের নেতা-নেত্রীদের সম্পত্তি বৃদ্ধি নিয়ে আজ, মঙ্গলবার মামলার শুনানি রয়েছে কলকাতা হাই কোর্টে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সাংসদ শিশির অধিকারী এবং সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম-সহ ১৭ জন নেতার সম্পত্তি অস্বাভাবিক ভাবে বেড়েছে বলে দাবি তুলে জনস্বার্থ মামলা দায়ের হয়। আজ এই মামলাটির শুনানি হতে পারে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

ঝাড়খণ্ডে ছাত্রী খুন ও রাজনৈতিক পরিস্থিতি

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গত মঙ্গলবার ঝাড়খণ্ডের দুমকায় দ্বাদশ শ্রেণির এক ছাত্রীর গায়ে পেট্রল ঢেলে আগুন লাগানোর অভিযোগ ওঠে এক যুবকের বিরুদ্ধে। রবিবার রাতে ওই ছাত্রীর মৃত্যু হয়। এই ঘটনায় অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনায় সে রাজ্যে আলোড়ন তৈরি হয়েছে। মহিলাদের নিরাপত্তা নিয়ে শাসকদলের দিকে আঙুল তুলছে বিরোধীরা। এ ছাড়া মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন প্রসঙ্গে রাজ্যপাল কোন পন্থা নেন, সে দিকেও নজর থাকবে।

বন্যাবিধ্বস্ত পাকিস্তান

রেকর্ড বর্ষণের জেরে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে পাকিস্তানে। বন্যার জেরে ক্ষতিগ্রস্ত তিন কোটিরও বেশি মানুষ। মৃত্যুর সংখ্যা হাজার ছাড়িয়েছে। বন্যা পরিস্থিতির জন্য ভারত থেকে খাদ্য আমদানি করার কথা ভাবছে পাকিস্তান। এই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

তাইওয়ান-সঙ্কট

তাইওয়ানের পরিস্থিতি ঘিরে উত্তেজনা অব্যাহত। বিশেষ করে চিন এবং আমেরিকার মধ্যে জটিলতা বাড়ছে। রবিবার আমেরিকার নৌবাহিনীর দু’টি রণতরী তাইওয়ান প্রণালীর দিকে অগ্রসর হওয়ার পর হুঙ্কার দিয়েছে চিন। তারা জানিয়েছে, কোনও রকম প্ররোচনা সৃষ্টির চেষ্টা হলে পাল্টা মোকাবিলা করা হবে। এই পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

এশিয়া কাপে ভারতীয় শিবিরের খবর

পাকিস্তানকে হারানোর পর এশিয়া কাপে এ বার ভারতের মুখোমুখি হবে হংকং। বুধবার ওই খেলাটি রয়েছে। তার আগে ভারতীয় শিবিরের প্রস্তুতির দিকে আজ নজর থাকবে।

বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ

এশিয়া কাপে আজ আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে নামছে বাংলাদেশ। অন্য দিকে, শ্রীলঙ্কার পর বাংলাদেশকে হারিয়ে প্রতিযোগিতায় শেষ চারে জায়গা করে নিতে মরিয়া মহম্মদ নবিরা। দলগত শক্তির বিচারে সমানে সমানে লড়াই হতে পারে দু’দেশের। যদিও বাংলাদেশকে ভাবাচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটে তাদের সাম্প্রতিক ছন্দ।

ইউএস ওপেন

সোমবার থেকে শুরু হয়েছে ইউএস ওপেন। এ বছরের এটি চতুর্থ তথা শেষ গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতা। এই খেলার দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE