Advertisement
০৯ ফেব্রুয়ারি ২০২৩
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১২

সুন্দরবন সফরের দ্বিতীয় দিনে মুখ্যমন্ত্রী। আদালতে হাজিরা পার্থ-অর্পিতার। বিধানসভায় শীতকালীন অধিবেশনের শেষ দিন। মেনকার রক্ষাকবচ খারিজের দাবিতে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে ইডির আবেদনের শুনানি।

বুধবার পার্থ এবং অর্পিতাকে আদালতে ভার্চুয়ালি হাজিরা করানো হবে।

বুধবার পার্থ এবং অর্পিতাকে আদালতে ভার্চুয়ালি হাজিরা করানো হবে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২২ ০৬:২৪
Share: Save:

মুখ্যমন্ত্রীর সুন্দরবন সফরের দ্বিতীয় দিন

Advertisement

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আজ, বুধবার সুন্দরবন সফরের দ্বিতীয় দিন। সেখানে তাঁর বিভিন্ন কর্মসূচি রয়েছে। নজর থাকবে সে সবের দিকে।

আদালতে হাজিরা পার্থ-অর্পিতার

রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই থেকে তাঁরা জেলেই রয়েছেন। পর পর তাঁদের জেল হেফাজতের মেয়াদ বেড়েছে। আজ ফের পার্থ এবং অর্পিতাকে আদালতে ভার্চুয়ালি হাজিরা করানো হবে। আদালত পরবর্তী কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

Advertisement

বিধানসভায় শীতকালীন অধিবেশনের শেষ দিন

আজ বিধানসভায় শীতকালীন অধিবেশনের শেষ দিন। মঙ্গলবার সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে নিয়ে তৃণমূল বিধায়ক সাবিত্রী মিত্রের ‘বিতর্কিত’ মন্তব্যের প্রতিবাদে মুলতুবি প্রস্তাব আনার আর্জি জানিয়েছিলেন বিজেপি বিধায়কেরা। যা খারিজ হতেই বিক্ষোভ দেখান তাঁরা। আজও বিষয়টি নিয়ে বিধানসভায় সরব হতে পারে রাজ্যের প্রধান বিরোধী দল।

মেনকার রক্ষাকবচ খারিজের দাবিতে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে ইডি

তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীরের রক্ষাকবচ খারিজের দাবিতে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে গিয়েছে ইডি। আজ সেই মামলাটির শুনানি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে রয়েছে। সকাল সাড়ে ১০টা নাগাদ মামলাটি শুনানির জন্য উঠতে পারে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গরু পাচার মামলায় জামিন চেয়ে কলকাতা হাই কোর্টে অনুব্রত

গরু পাচার মামলায় জামিনের আর্জি জানিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হন তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল। আজ উচ্চ আদালতে এই মামলাটির শুনানি রয়েছে। সকাল সাড়ে ১০টা নাগাদ শুনানির জন্য উঠতে পারে অনুব্রতের আবেদনটি।

কর্মশিক্ষায় অতিরিক্ত শূন্যপদ নিয়ে মামলার শুনানি

উচ্চ প্রাথমিকে কর্মশিক্ষায় অতিরিক্ত শূন্য পদ তৈরি করে চাকরির সুপারিশপত্র দেওয়ায় স্কুল সার্ভিস কমিশনের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করেছে কলকাতা হাই কোর্ট। আজ উচ্চ আদালতে এই মামলাটিরও শুনানি রয়েছে। সকাল সাড়ে ১০টা নাগাদ বিচারপতি বিশ্বজিৎ বসুর বেঞ্চে শুনানি শুরু হতে পারে।

কলকাতা বইমেলা নিয়ে সাংবাদিক সম্মেলন

কলকাতা বইমেলা নিয়ে আজ সাংবাদিক সম্মেলন রয়েছে। বইমেলার একাধিক বিষয়ে সবিস্তারে জানানো হবে এই সম্মেলনে। দুপুর পৌনে তিনটে নাগাদ এটি হওয়ার কথা। নজর থাকবে সে দিকে।

ভারত-নিউজিল্যান্ড তৃতীয় এক দিনের ম্যাচ

আজ ভারত ও নিউজিল্যান্ডের তৃতীয় এক দিনের ম্যাচ ম্যাচ রয়েছে। সকাল ৭টা নাগাদ এই খেলাটি শুরু হয়েছে।

বিশ্বকাপ ফুটবল

আজ বিশ্বকাপ ফুটবলে চারটি খেলা রয়েছে। রাত সাড়ে ৮টায় অস্ট্রেলিয়া ও ডেনমার্কের খেলা। ওই একই সময়ে শুরু হচ্ছে ফ্রান্স ও তিউনিশিয়ার খেলা। রাত সাড়ে ১২টায় আর্জেন্টিনার বিরুদ্ধে নামছে পোল্যান্ড। একই সময়ে রয়েছে সৌদি আরব ও মেক্সিকোর খেলা।

শ্রদ্ধা হত্যাকাণ্ডের তদন্ত কোন পথে?

শ্রদ্ধা ওয়ালকরকে খুনের তদন্তে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে দিল্লি পুলিশের হাতে। প্রেমিক আবতাবকে জেরা করে পুলিশ জানতে পেরেছে, শ্রদ্ধার সঙ্গে তিনি সম্পর্ক রাখতে চাইছিলেন না। সম্পর্ক থেকে বেরিয়ে আসতেই আবতাব খুনের পরিকল্পনা করেন। পুলিশ মনে করছে, হঠাৎ করে নয়, অনেক দিন আগে থেকে পরিকল্পনা করেই শ্রদ্ধাকে খুন করেছেন‌ আবতাব। আজ নজর থাকবে এই হত্যাকাণ্ডের তদন্তের দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

রাজ্যে ব্যাঘাত ঘটছে শীতে। উত্তরবঙ্গে শীতের প্রভাব থাকলেও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় রাতের তাপমাত্রা বাড়ছে। আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে জলীয় বাষ্প বৃদ্ধির কারণে আবহাওয়ার খামখেয়ালিপনা দেখা যাচ্ছে। তবে চলতি সপ্তাহের শেষের দিকে তাপমাত্রা কমতে শুরু করবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কলকাতার পাশাপাশি জেলাতেই বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবে প্রশাসনের কেউ কেউ দাবি করছেন, আক্রান্তের সংখ্যা বাড়লেও ডেঙ্গি এখন অনেকটাই নিয়ন্ত্রণে। ঠান্ডা আরও বাড়লে আক্রান্তের সংখ্যা আরও কমে আসবে। আজ নজর থাকবে কত সংক্রমণ হয় সে দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.