Advertisement
২১ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১২

এক দিনের গঙ্গাসাগর সফরে মুখ্যমন্ত্রী। গরু পাচার মামলায় অনুব্রতের জামিন সংক্রান্ত রায় ঘোষণা হাই কোর্টে। ববিতার চাকরি বাতিলের দাবিতে অনামিকার আবেদনের শুনানি। 

আবহাওয়া দফতরের পূর্বাভাস, সপ্তাহান্তে জাঁকিয়ে ঠান্ডা পড়বে কলকাতায়।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, সপ্তাহান্তে জাঁকিয়ে ঠান্ডা পড়বে কলকাতায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৩ ০৬:৫৭
Share: Save:

এক দিনের গঙ্গাসাগর সফরে মুখ্যমন্ত্রী

আজ, বুধবার এক দিনের গঙ্গাসাগর সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সামনেই রয়েছে গঙ্গাসাগর মেলা। তার আগে বিভিন্ন ব্যবস্থা খতিয়ে দেখতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। এই সফরে নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

গরু পাচার মামলায় অনুব্রতের জামিন সংক্রাম্ত রায়

গরু পাচার কাণ্ডে অনুব্রত মণ্ডলের জামিনের মামলায় আজ রায় ঘোষণা করবে কলকাতা হাই কোর্ট। দুপুর ২টোয় রায় দেবে বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ। আদালতের রায়ের দিকে নজর থাকবে।

ববিতার চাকরি বাতিলের দাবিতে অনামিকার আবেদনের শুনানি

শিক্ষিকা ববিতা সরকারের থেকে বেশি নম্বর পেয়েছেন এই দাবিতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন অনামিকা রায়। মঙ্গলবার তাঁকে মামলা করার অনুমতি দিয়েছে আদালত। আজ তাঁর মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

কল্যাণময়ের জামিন-মামলার শুনানি

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে গ্রেফতার করেছিল সিবিআই। ওই মামলায় জামিন চেয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন কল্যাণময়। আজ তাঁর মামলাটির শুনানি রয়েছে উচ্চ আদালতে। আদালত কী নির্দেশ দেয় সে দিকে নজর থাকবে।

কলকাতায় তৃণমূলের ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচির সূচনা

আজ দক্ষিণ কলকাতায় দিদির সুরক্ষা কবচ কর্মসূচির সূচনা করবে তৃণমূল। দুপুর সাড়ে ১২টা নাগাদ এই কর্মসূচিতে অংশ নেওয়ার কথা দক্ষিণ কলকাতার মন্ত্রী, বিধায়ক এবং সাংসদদের। নজর থাকবে এই খবরের দিকে।

বাংলা-উত্তরাখণ্ড রঞ্জি ট্রফির দ্বিতীয় দিন

আজ বাংলা বনাম উত্তরাখণ্ডের রঞ্জি ট্রফির দ্বিতীয় দিন। সকাল সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হবে। এই খেলার ফলাফলের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

শীতে কাবু উত্তর ভারত

প্রবল ঠান্ডায় কাবু উত্তর ভারত। কড়া শীতে কাঁপছে দিল্লি-সহ উত্তর ভারতের কয়েকটি রাজ্য। কোথাও কোথাও পারদ ৪-৫ ডিগ্রি সেলসিয়াসের পৌঁছে গিয়েছে। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যের আবহাওয়া কেমন?

তাপমাত্রা কমতে শুরু করেছে রাজ্যে। বাড়ছে ঠান্ডার প্রভাব। আবহাওয়া দফতরের পূর্বাভাস, সপ্তাহান্তে জাঁকিয়ে ঠান্ডা পড়বে কলকাতায়। দক্ষিণবঙ্গের অনেক জেলায় তাপমাত্রা কমে ১২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি আসতে পারে। উত্তরবঙ্গে কনকনে ঠান্ডা অনুভূত হবে। দার্জিলিঙে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অন্য দিকে, হাওয়া অফিস জানিয়েছে, কড়া ঠান্ডার সঙ্গে থাকবে ঘন কুয়াশাও।

করোনা পরিস্থিতি

করোনার দাপট অব্যাহত চিনে। এই অবস্থায় উদ্বিগ্ন ভারতও। এ দেশেও করোনা সংক্রমণ ধরা পড়ছে। বাড়ছে আক্রান্তের সংখ্যাও। বিদেশ থেকে আসা যাত্রীদের মধ্যে সংক্রমণ পাওয়া যাচ্ছে। দেশের আন্তর্জাতিক বিমানবন্দরগুলিতে কোভিড পরীক্ষা শুরু হয়েছে। তারই মধ্যে দেশে কোভিডের নয়া রূপের হদিস মিলেছে। আজ কোভিড পরিস্থিতি এবং এই সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

রাশিয়া-ইউক্রেন দ্বন্দ্ব

বছরের শুরুতেই রাশিয়া এবং ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি আরও উত্তপ্ত হয়েছে। দুই দেশের মধ্যে চলছে ক্ষেপণাস্ত্র হামলা। রাশিয়ার সেনা ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ভলোদিমির জেলেনস্কির দেশ। ইউক্রেনের দাবি, ওই হামলায় ৪০০ রুশ সেনার মৃত্যু হয়েছে। যদিও রাশিয়া বলছে, ইউক্রেনের অতর্কিত হামলায় তাদের ৬৩ জন সেনার মৃত্যু হয়েছে। এই অবস্থায় আজ ওই দুই দেশের খবরের দিকে নজর থাকবে।

অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্টের প্রথম দিন

আজ অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার তৃতীয় টেস্টের প্রথম দিন। ভোর ৫টা থেকে খেলাটি শুরু হয়েছে। এই খেলার ফলাফলের দিকে নজর থাকবে।

পাকিস্তান-নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন

আজ পাকিস্তান ও নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন। সকাল সাড়ে ১০টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE